রবিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু

শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ বহু প্রতীক্ষার অবসান ঘটেছে। অবশেষে শিমুলিয়া থেকে সোজাসোজি পথে মাঝিরকান্দি রুটে শনিবার দুপুরে পরীক্ষামূলক ফেরি চালু হয়েছে। এতে পদ্মা সেতু এড়িয়ে শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে ফেরি চলাচল করতে পারবে। বিআইডব্লিউটিসি বলেছে, এতে দূরত্ব হ্রাস পাওয়ার পাশাপাশি রাতেও ফেরি চালু করা যাবে।

গত ১৮ আগস্ট থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচলে অচলাবস্থা তৈরি হয়। প্রবল স্রোতের কারণে বিআইডব্লিউটিসি অধিকাংশ সময় ফেরি বন্ধ রাখে। পরে গত ৮ নবেম্বর থেকে দিনের বেলায় ১০ ঘন্টা সীমিত ফেরি চালু রয়েছে। কিন্তু দুর্ভোগ লাঘব হয়নি। তাই বিকল্প হিসাবে পদ্মা সেতু এড়িয়ে শিমুলিয়া থেকে মাঝিরকান্দি রুটে ফেরি চালুতে খুশি ঘাট ব্যবহারকারীরা।

শিমুলিয়াস্থ বিআইডব্লিউটিসির ঘাট সুপারভাইজার আল ফয়সাল মাঝিরকান্দিতে গেল ২৬ আগস্ট ঘাট তৈরি হলেও স্রোত ও নাব্যতার অভাবে চালু করা যায়নি। এই রুটে দূরত্ব কমবে তিন কিলোমিটার। শিমুলিয়া থেকে মাঝিরকান্দির দূরত্ব ৮ কিলোমিটার। আর শিমুলিয়া থেকে বাংলাবাজারের দূরত্ব ১১ কিলোমিটার।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী