বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাকুরি নেয়ার দু’দিন পর শ্রমিকের লাশ জিএফসি ফ্যান কারখানা থেকে উদ্ধার

চাকুরি নেয়ার দু’দিন পর শ্রমিকের লাশ জিএফসি ফ্যান কারখানা থেকে উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে ফ্যান কারখানার চাকুরিতে যোগদানের দু’দিন পর এক শ্রমিকের লাশ ওই কারখানা থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার মহানগরীর সদর থানাধীন আদাবৈ এলাকার জিএফসি ফ্যান কারখানার একটি গর্ত থেকে উদ্ধার করা হয়। নিহতের নাম- আরিফ হোসেন (২৭)। সে মাদারীপুরের শিবচর থানাধীন মাদবরের চর ইউনিয়নের শিকদারকান্দি এলাকার ফজলুর ছেলে।

কারখানার ম্যানেজার আরিফ হোসেন ও স্থানীয়রা জানান, গাজীপুর মহানগরীর আদাবৈ এলাকার জিএফসি ফ্যান কারখানার চারতলা ভবনে লিফটের জন্য স্থান নির্ধারণ করা থাকলেও লিফট স্থাপন করা হয় নি। গত মঙ্গলবার ওই কারখানার বাটি সেকশনের চাকুরিতে যোগ দেয় আরিফ। বৃহষ্পতিবার রাতে এক সহকর্মীর সঙ্গে খাবার খেয়ে কারখানা ভবনের চতুর্থ তলায় লিফটের জন্য নির্ধারিত খালি জায়গার পাশে মেঝেতে শুয়ে ঘুমিয়ে পড়ে সে। পরদিন শুক্রবার ভবনের নীচে মাটিতে লিফটের জন্য গর্তের পানিতে আরিফের লাশ দেখতে পায় কারখানার কর্মীরা।

জিএমপি’র সদর থানার এসআই আরিফ হোসেন জানান, দুপুরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের চৌবাচ্চা থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। লাশটি চৌবাচ্চায় জমে থাকা পানিতে ভাসছিল। নিহতের শরীওে আঘাতে চিহ্ন পাওয়া যায় নি। লাশটি ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় কারখানার কয়েক কর্মীকে থানায় এসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’