মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র্যাবের অভিযানে জলদস্যু সমন্বয়কারীসহ আটক-৫

র্যাবের অভিযানে জলদস্যু সমন্বয়কারীসহ আটক-৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জলদস্যু দলের মূল সমন্বয়কারীসহ পাঁচজনকে আটক করেছে বরিশাল র্যাব-৮ এর সদস্যরা। এসময় আটককৃতদের কাছ থেকে একটি একনালা বন্ধুক, দুটি ওয়না শুটার গানসহ তিনটি আগ্নেয়াস্ত্র, আট রাউন্ড গুলি, চারটি দেশী ধারলো অস্ত্র, নগদ টাকাসহ ডাকাতির কাজে ব্যবহৃত মালামাল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুরে র্যাব-৮ এর সদরদপ্তর নগরীর রূপাতলীতে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে বিষয়টি নিশ্চিত করে র্যাবের আইন ও গণমাধ্যম পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অস্ত্রসহ আটককৃতরা হলো-বরগুনার তালতলী এলাকার বাসিন্দা ও জলদস্যু দলের মূল সমন্বয়কারী খলিল জমাদ্দার, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মাহাতাব প্যাদা, জামাল আকন্দ, মাছুম ওরফে মানছুর খলিফা ও পটুয়াখালীর গলাচিপা উপজেলার মিনাজ খান।

সূত্রমতে, গোপন সংবাদের ভিত্তিতে র্যাব-৮ এর সদস্যরা শুক্রবার সকালে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় একটি পরিত্যাক্ত বাড়ির চারিপাশ ঘিরে ফেলে। এসময় র্যাব ও জলদস্যু ডাকাত দলের সদস্যদের সাথে গুলিবিনিময় হয়।

এরআগে গত ২০ নবেম্বর সকাল থেকে রাত ১০ টার মধ্যে বঙ্গোপসাগরের ৩০-৩৫ কিলোমিটারের অভ্যন্তরে (পাথরঘাটা, বরগুনা ও পটুয়াখালীর বলেশ্বর এবং পায়রার মোহনা) পর্যায়ক্রমে সাতটি মাছ ধরার নৌকায় ডাকাতি করে সাতজনকে অপহরণ করে আটককৃত জলদস্যুরা। পরবর্তীতে তাদের জিম্মি করে পরিবারের সদস্যদের ভয়ভীতি দেখিয়ে মুক্তিপন আদায় করা হয়। গত ২৩ নবেম্বর র্যাব-৮ এর সদস্যরা অভিযান চালিয়ে অপহৃতাদের উদ্ধার করেন।

এরপর র্যাবের গোয়েন্দা শাখার চলমান অভিযানে গত ৩০ নবেম্বর নারায়নগঞ্জের রূপগঞ্জ থেকে ডাকাতির মুক্তিপন সংগ্রহকারী পটুয়াখালীর গলাচিপা উপজেলার ইলিয়াস হোসেন মৃধাকে মুক্তিপনের পাঁচ লাখ টাকাসহ আটক করা হয়। পরবর্তীতে তার স্বীকারোক্তি মতে শুক্রবার সকালে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় অভিযান চালিয়ে উল্লেখিত জলদস্যুদের আটক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী