মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একাডেমী কাপ ফাইনাল: কাল মুখোমুখি সানরাইজার্স- ভৈরব

একাডেমী কাপ ফাইনাল: কাল মুখোমুখি সানরাইজার্স- ভৈরব

স্পোর্টস রিপোর্টার ॥ দেখতে দেখতে পর্দা নামতে যাচ্ছে বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায়, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর আয়োজনে ৩য় বারের মতো পল্টনের আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশের তৃণমূল ফুটবল ইতিহাসের দেশ সেরা আয়োজন ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমী কাপ ২০২১’। আগামীকাল শিরোপা নির্ধারনী ম্যাচে মুখোমুখি হবে সানরাজার্স ফুটবল একাডেমী ও ভৈরব ফুটবল একাডেমী।

আগামীকাল সন্ধ্যা ৬টায় ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে বেলা ৩টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ফুটবল একাডেমী দিরাই ও ছাগলনাইয়া ফুটবল একাডেমী।

প্রথম সেমিফাইনালে ফুটবল একাডেমী দিরাইকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ব্রাহ্মণবাড়িয়ার সানরাজার্স ফুটবল একাডেমী। জয়ের একমাত্র গোলটি করেন সাজেদুল ইসলাম ইমন। এ ম্যাচেও হলুদ কার্ডের দেখা পান সানরাইজার্সের মাসুদ রানা। ২টি হলুদ কার্ড হওয়াতে তিনি ফাইনাল খেলতে পারবে না।

ম্যাচের একমাত্র গোল করে সেরা খেলোয়াড় নির্বাচিত হন সানরাজার্স ফুটবল একাডেমীর সাজেদুল ইসলাম ইমন।

গ্রুপ ‘বি’ থেকে মো. আব্দুল হালিম ফুটবল একাডেমী ও মোহামেডান ফুটবল একাডেমীকে হারিয়ে সেমিফাইনালে ওঠে সানরাইজার্স ফুটবল একাডেমী।

দ্বিতীয় সেমিফাইনালে ছাগলনাইয়া ফুটবল একাডেমী ও ভৈরব ফুটবল একাডেমীর ম্যাচ নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হওয়াতে খেলা টাইব্রেকারে গড়ায়।

টাইব্রেকারে ছাগলনাইয়া ফুটবল একাডেমীকে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে কিশোরগঞ্জের ভৈরব ফুটবল একাডেমী।

টাইব্রেকারে ভৈরবের উবাউদ হাসান, নাবিদুল ইসলাম ও সানি করেন। অন্যদিকে ছাগলনাইয়ার শাহাদাত হোসাঈন, মো. শাহরিয়ার ২টি গোল শোধ দেন। ২টি করে হলুদ কার্ড হওয়াতে ফাইনাল খেলতে পারবে না ভৈরবের উবাইদুর ও নাবিদুল।

ট্রাইবেকারে তিনটি শট রুখে দিয়ে ভৈরবের গোলরক্ষক তারেক ম্যাচ সেরা নির্বাচিত হয়।

গ্রুপ ‘ডি’ থেকে ইপিলিয়ন ফুটবল একাডেমী ও এসএফসিএ ফুটবল কোচিং একাডেমীকে পরাজিত করে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে কিশোরগঞ্জের দলটি।

বাফুফে থেকে সবগুলো ম্যাচ পর্যালোচনা এবং ম্যাচ সেরা নির্বাচন করার জন্য একটি প্রতিনিধি দল উপস্থিত থাকেন। এই কমিটির সদস্য হিসেবে আছেন বাফুফের কোচ- আবুল হোসেন, বিপ্লব ভ্রট্টাচার্য্য ও জনি।

সারাদেশ হতে অংশগ্রহনকারী ১২টি ফুটবল একাডেমী দল নিয়ে ২৪ নভেম্বরে শুরু হওয়া আগামীকাল ৩ ডিসেম্বর পর্দা নামবে ১০ দিন ব্যাপী অনুষ্ঠিত এ টুর্নামেন্ট। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারা দেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী