সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একাডেমী কাপ ফাইনাল: কাল মুখোমুখি সানরাইজার্স- ভৈরব

একাডেমী কাপ ফাইনাল: কাল মুখোমুখি সানরাইজার্স- ভৈরব

স্পোর্টস রিপোর্টার ॥ দেখতে দেখতে পর্দা নামতে যাচ্ছে বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায়, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর আয়োজনে ৩য় বারের মতো পল্টনের আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশের তৃণমূল ফুটবল ইতিহাসের দেশ সেরা আয়োজন ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমী কাপ ২০২১’। আগামীকাল শিরোপা নির্ধারনী ম্যাচে মুখোমুখি হবে সানরাজার্স ফুটবল একাডেমী ও ভৈরব ফুটবল একাডেমী।

আগামীকাল সন্ধ্যা ৬টায় ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে বেলা ৩টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ফুটবল একাডেমী দিরাই ও ছাগলনাইয়া ফুটবল একাডেমী।

প্রথম সেমিফাইনালে ফুটবল একাডেমী দিরাইকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ব্রাহ্মণবাড়িয়ার সানরাজার্স ফুটবল একাডেমী। জয়ের একমাত্র গোলটি করেন সাজেদুল ইসলাম ইমন। এ ম্যাচেও হলুদ কার্ডের দেখা পান সানরাইজার্সের মাসুদ রানা। ২টি হলুদ কার্ড হওয়াতে তিনি ফাইনাল খেলতে পারবে না।

ম্যাচের একমাত্র গোল করে সেরা খেলোয়াড় নির্বাচিত হন সানরাজার্স ফুটবল একাডেমীর সাজেদুল ইসলাম ইমন।

গ্রুপ ‘বি’ থেকে মো. আব্দুল হালিম ফুটবল একাডেমী ও মোহামেডান ফুটবল একাডেমীকে হারিয়ে সেমিফাইনালে ওঠে সানরাইজার্স ফুটবল একাডেমী।

দ্বিতীয় সেমিফাইনালে ছাগলনাইয়া ফুটবল একাডেমী ও ভৈরব ফুটবল একাডেমীর ম্যাচ নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হওয়াতে খেলা টাইব্রেকারে গড়ায়।

টাইব্রেকারে ছাগলনাইয়া ফুটবল একাডেমীকে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে কিশোরগঞ্জের ভৈরব ফুটবল একাডেমী।

টাইব্রেকারে ভৈরবের উবাউদ হাসান, নাবিদুল ইসলাম ও সানি করেন। অন্যদিকে ছাগলনাইয়ার শাহাদাত হোসাঈন, মো. শাহরিয়ার ২টি গোল শোধ দেন। ২টি করে হলুদ কার্ড হওয়াতে ফাইনাল খেলতে পারবে না ভৈরবের উবাইদুর ও নাবিদুল।

ট্রাইবেকারে তিনটি শট রুখে দিয়ে ভৈরবের গোলরক্ষক তারেক ম্যাচ সেরা নির্বাচিত হয়।

গ্রুপ ‘ডি’ থেকে ইপিলিয়ন ফুটবল একাডেমী ও এসএফসিএ ফুটবল কোচিং একাডেমীকে পরাজিত করে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে কিশোরগঞ্জের দলটি।

বাফুফে থেকে সবগুলো ম্যাচ পর্যালোচনা এবং ম্যাচ সেরা নির্বাচন করার জন্য একটি প্রতিনিধি দল উপস্থিত থাকেন। এই কমিটির সদস্য হিসেবে আছেন বাফুফের কোচ- আবুল হোসেন, বিপ্লব ভ্রট্টাচার্য্য ও জনি।

সারাদেশ হতে অংশগ্রহনকারী ১২টি ফুটবল একাডেমী দল নিয়ে ২৪ নভেম্বরে শুরু হওয়া আগামীকাল ৩ ডিসেম্বর পর্দা নামবে ১০ দিন ব্যাপী অনুষ্ঠিত এ টুর্নামেন্ট। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারা দেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে