সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে কোটি টাকা নিয়ে উধাও আরএম গ্রুপ

বরিশালে কোটি টাকা নিয়ে উধাও আরএম গ্রুপ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রায় দেড় শতাধিক চাকরিপ্রার্থী, ৬০ জন কর্মচারি আর নয়টি স্বনামধন্য প্রতিষ্ঠানসহ বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠানের কাছ থেকে কোটির অধিক টাকা নিয়ে পালিয়ে গেছে আরএম গ্রুপ নামের একটি রিসেলার প্রতিষ্ঠান।

বিভিন্ন পত্রিকায় নিয়োগ বিজ্ঞাপন দিয়ে মানুষের দৃষ্টি আকর্ষণ করে চাকরির প্রলোভন দেখিয়ে জামানত, ব্যবসায়ীদের কাছ থেকে পন্য, গাড়ি ভাড়া ও বাড়ি ভাড়া না দিয়ে পালিয়েছে কথিত ওই কোম্পানীর জিএম ও ম্যানেজারসহ অন্যান্যরা।

বরিশাল নগরীর রূপাতলী হাউজিং এলাকার ১৩ নম্বর রোডের একটি ভবনের ভাড়া বাসায় অবস্থিত অফিসে বুধবার (১ ডিসেম্বর) সকালে কাজে যোগদান করতে গিয়ে অফিস বন্ধ পায় চাকরীপ্রার্থীরা। এরপরই বিষয়টি জানাজানি হয়।

বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী বৃষ্টি খন্দকার জানান, পত্রিকায় আরএম গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান বিভিন্ন পদে আকর্ষণীয় বেতনে লোকবল নেওয়ার বিজ্ঞাপন দেখতে পান। পরে তিনি নিজ পরিবারের বেকার চার সদস্যর জন্য চাকরীর আবেদন করেন। আবেদনের পর চাকরি পেতে ২৫ হাজার টাকা করে জামানত দিতে হবে বলে জানান প্রতিষ্ঠানটির জিএম আমজাদ হোসেন কিরণ ও ম্যানেজার তুষার খান। নির্ধারিত জামানত দিয়ে বুধবার সকালে চাকরিতে যোগদান করতে গেলে তিনি দেখতে পান প্রতিষ্ঠানটি উধাও হয়ে গেছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে অফিসের যাবতীয় মালামাল কুরিয়ার সার্ভিসে টাঙ্গাইলে পাঠিয়ে দিয়েছে ওই প্রতিষ্ঠানের লোকজন। ভবনের ম্যানেজার আবু তালেব জানান, নবেম্বরের শুরুতে ভবনটিতে ভাড়া উঠেছিল প্রতিষ্ঠানটি। তাদেরও টাকা না দিয়ে কোম্পানীর লোকজনে পালিয়ে গেছে। এছাড়া কয়েকটি প্রতিষ্ঠান থেকে প্রায় ২০ লাখ টাকার মালামাল বাকিতে নিয়ে টাকা পরিশোধ করেননি।

খোঁজ নিয়ে জানা গেছে, আরএম গ্রুপের মালিক আমজাদ হোসেন কিরন যশোরের বিবি রোডের ঘোষপাড়া এলাকার বাসিন্দা জয়নাল আবেদীনের ছেলে। বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি আজীমুল করিম বলেন, বিষয়টি আমরা জেনেছি। এ ঘটনায় এখনো কেউ থানায় মামলা দায়ের করেননি। তবে অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে আটকের চেষ্ঠা চলছে বলেও তিনি উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স         সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশিসহ আহত ২         কাছে গিয়েও পারলো না বাংলাদেশের মেয়েরা         রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু