শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করার ক্ষেত্রে সরকার সহযোগিতা করতে পারবে না ।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য। আর দলটির সেই উদ্দেশ্যে সরকার সহযোগিতা করতে পারবে না।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বিষয়ে সরকার অত্যন্ত সহানুভূতিশীল। অনেক ঘটনার পরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাস্তি স্থগিত রেখে তাকে কারাগারের বাইরে থাকার সুযোগ করে দিয়েছেন।

সাধারণত একজন দণ্ডপ্রাপ্ত আসামির সরকারি তত্ত্বাবধানেই চিকিৎসা হওয়ার কথা। কিন্তু খালেদা জিয়া পছন্দ অনুযায়ী হাসপাতাল ও ডাক্তারের মাধ্যমে চিকিৎসা নিচ্ছেন।

খালেদা জিয়ার ‘স্বাস্থ্য রক্ষা’ বিএনপির উদ্দেশ্য নয় দাবি করে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের সহানুভূতি রয়েছে। কিন্তু তাদের যে বিদেশ নিয়ে যাওয়ার দাবি সেটির পেছনে রাজনৈতিক উদ্দেশ্য জড়িত। বিএনপি নেতারা যেভাবে কথাগুলো বলছেন এবং কিছু বিএনপিপন্থী ডাক্তারদের দিয়ে যা বলিয়েছেন সব কিছুর মধ্যে রাজনীতি যুক্ত। সুতরাং বেগম জিয়ার স্বাস্থ্য রক্ষা বিএনপির উদ্দেশ্য নয়। দলটির উদ্দেশ্য হচ্ছে তার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করা।

কিন্তু এক্ষেত্রে সরকার সহযোগিতা করতে পারবে না। সরকার সহযোগিতা করতে পারবে যাতে বেগম জিয়ার স্বাস্থ্য ভালো থাকে। তিনি যেন বাংলাদেশে সর্বোচ্চ চিকিৎসা পান সেজন্য সরকার যেকোনো পদক্ষেপ নিতে বদ্ধপরিকর।

খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে সরকার পতনের আন্দোলনের হুমকি দিয়েছে বিএনপি। এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আমরা তো গত সাড়ে ১২ বছর ধরে এ ধরনের হুমকির মধ্যে আছি।

তারা আমাদের টেনে হিঁচড়ে নামানোর চেষ্টা করে যাচ্ছে। তবে তারা যে হুমকি দিচ্ছে, আমি সরকারের মন্ত্রী হিসেবে নয়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে বলবো, আমরা যদি মাঠে নামি তাহলে এ হুমকিদাতারা কোথায় থাকবে?

শীর্ষ সংবাদ:
অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার