সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দ্বিতীয়বার গ্রহণ করলেন কিরণ

গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দ্বিতীয়বার গ্রহণ করলেন কিরণ
  • নগরবাসীর প্রত্যাশা পূরণে চ্যালেঞ্জ মোকাবেলায় সকলের সহযোগিতা চাই।
  • অসমাপ্ত সকল কাজ নির্ধারিত মেয়াদেই সম্পন্ন করা হবে।

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মেয়র প্যানেলে জ্যেষ্ঠতায় এগিয়ে থাকা আসাদুর রহমান কিরণ। রবিবার দুপুরে তিনি নগর ভবনে আনুষ্ঠানিকভাবে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন।

নতুন ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে বলেন, বর্তমান প্রেক্ষাপট অনেক বড় একটি চ্যালেঞ্জ। নগরবাসীর প্রত্যাশা পূরণে এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমি আপনাদের সহযোগিতা চাই। আমাদের ভয়ের কিছু নেই। সাধারণ মানুষের চাওয়া পাওয়ার ভিত্তিতে আমরা কাজ করতে চেষ্টা করব। উন্নয়ন যাতে ব্যাহত না হয় সেজন্য দিনরাত পরিশ্রম করে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা আমরা অব্যাহত রাখব। প্রত্যেকটা মানুষের কাছে আমরা উন্নয়নের ধারাকে পৌছে দিব।

এছাড়া বিগত দিনে নগরীর উন্নয়নে রাস্তা-ড্রেনসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করতে গিয়ে ইতোপূর্বে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং যারা এখনও কোন ক্ষতিপূরণ পাননি তাদের ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা হবে। এরআগে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হবে এবং তাদের ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। এসময় তিনি সিটি কর্পোরেশনকে সকল অনিয়ম দুর্নীতি মুক্ত রাখার প্রতিশ্রুতি দেন।

এজন্য তিনি সিটির সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কাউন্সিলর ও নাগরিকদের সহযোগিতা চেয়েছেন। তিনি আরো বলেন, অসমাপ্ত সকল কাজ নির্ধারিত মেয়াদেই সম্পন্ন করা হবে এবং নাগরিকদের সকল সেবা নিশ্চিত করা হবে।

মেয়রের দায়িত্বভার হস্তান্তর-গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মেয়র প্যানেলের মো. আব্দুল আলিম মোল্লা ও অ্যাডভোকেট আয়েশা আক্তার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. আতাউল্লাহ মন্ডল, সহ-সভাপতি অ্যাডভোকেট মো. ওয়াজউদ্দিন মিয়া ও আফজাল হোসেন সরকার রিপন, যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন মহি ও কাজী ইলিয়াস, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল, শাহজাহান মিয়া সাজু, জাবেদ আলী জবে ও নুরুল ইসলাম নুরু, টঙ্গী থানা আওয়ামীলীগের সভাপতি ফজলুল হক প্রমূখ।

অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। অনুষ্ঠাণ শুরু আগে সম্মেলন কক্ষে সদ্য বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের টাঙ্গানো ছবি নামিয়ে ফেলে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

এর আগে বেলা পৌণে ১২টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ নগর ভবনে পৌছলে ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান ওয়ার্ড কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও দলের নেতা-কর্মীরা।

গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে আসাদুর রহমান কিরণের এটি দ্বিতীয় বার দায়িত্ব গ্রহণ। এর আগেও ২০১৩ সালে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে প্রথম নির্বাচিত মেয়র বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এমএ মান্নান ২০১৫ সালে সাময়িক বরখাস্ত হলে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে ২৭ মাস ১৩ দিন দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গতঃ সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের বীর শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এবং নানা অনিয়মের অভিযোগে গত ২৫ নবেম্বর মেয়র পদ থেকে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত এবং আইন অনুযায়ী নারীসহ তিন কাউন্সিলরের সমন্বয়ে মেয়রের ৩সদস্যের একটি প্যানেল গঠণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। যে তিনজন কাউন্সিলর মেয়র প্যানেলে মনোনয়ন পেয়েছেন তারা হলেন- গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল আলীম মোল্লা এবং ১০ নং সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডভোকেট মোসা. আয়েশা আক্তার। ওই প্যানেল থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে এগিয়ে থাকা আসাদুর রহমান কিরণ রবিবার (২৮ নবেম্বর) গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব করেন। এর আগে ওই অভিযোগে গত ১৯ নবেম্বর আওয়ামীলীগের কার্যানর্বাহী সভায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়। সেই সঙ্গে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স         সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশিসহ আহত ২         কাছে গিয়েও পারলো না বাংলাদেশের মেয়েরা         রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি