শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

দিনাজপুরে জিরো টাকায় পুলিশে চাকুরী পেল ৬২ জন

দিনাজপুরে জিরো টাকায় পুলিশে চাকুরী পেল ৬২ জন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে জিরো টাকায় পুলিশের কনষ্টেবল পদে চাকুরী পেল জেলার ৬২ জন নারী ও পুরুষ। দিনাজপুরের পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে শনিবার বেলা সাড়ে ১১টায় পুলিশ কনস্টেবল নিয়োগ সংক্রান্ত সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন দিনাজপুরের পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন। এ সময় দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার শচীন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোমিনুল করিমসহ পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, আইজি স্যার পুলিশে টিআরসি নিয়োগে সর্বোচ্চ স্বচ্ছতা রাখছেন। তারই ধারাবাহিকতায় দিনাজপুরে এই নিয়োগ কার্যক্রম সর্বোচ্চ স্বচ্ছতার সাথে করা হয়েছে। নিয়োগ পরীক্ষা নিয়ে আমুল পরিবর্তন হয়েছে। চাকুরী নয় সেবার মন মানসিকতা নিয়ে কাজ করতে হবে। তিনি বলেন, পুলিশে চাকুরীতে আবেদন করার পূর্বে ১০০ টাকার ব্যাংক ড্রাফট করতে হয়। এছাড়াও ১৫ থেকে ২০ টাকা আবেদনের জন্য কাগজপত্র ফটোকপি করার প্রয়োজন পরে। আমরা মানবিক দিক বিবেচনা করে তাদের খরচ হওয়া ১২০ টাকা উপহার স্বরূপ ফেরত প্রদান করছি। অর্থাৎ দিনাজপুরে পুলিশে নিয়োগ হলো জিরো টাকায়। এছাড়া নিয়োগ চলাকালীন সময়ে তিনটি প্রতারনা মামলা করা হয়েছে। এর মধ্যে একজনকে প্রক্সি দিতে এসে আটক করা হয়।

জানা গেছে, দিনাজপুর জেলায় ২ হাজার ৪শ’ ৮০ জনের মধ্যে ৬২ জনকে পুলিশে টিরারসি কনস্টেবল পদে নিয়োগ প্রদান করা হচ্ছে। এর মধ্যে পুরুষ সাধারণ কোটায় ৩১ জন, নারী সাধারণ কোটায় ৯ জন, পুরুষ মুক্তিযোদ্ধা কোটায় ১৩ জন, পুরুষ পুলিশ পোষ্য কোটায় ৫ জন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পুরুষ কোটায় ৩ জন ও পুরুষ আনসার ও ভিডিপি কোটায় ১ জন।

শীর্ষ সংবাদ: