বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘হাফ পাসের’ দাবিতে পুরান ঢাকায় সড়ক অবরোধ-বিক্ষোভ

‘হাফ পাসের’ দাবিতে পুরান ঢাকায় সড়ক অবরোধ-বিক্ষোভ

জবি সংবাদদাতা ॥ পুরান ঢাকার সদরঘাটগামী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজের শিক্ষার্থীরা। শনিবার বেলা এগারোটা থেকে শিক্ষার্থীরা এ কর্মসূচি শুরু করে।

বাসে অর্ধেক ভাড়া বা হাফ পাস চালুর দাবিতে শিক্ষার্থীরা লক্ষ্মীবাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে অবস্থান করে।

এই সময় রায়সাহেব বাজার মোড় ব্লক করে স্লোগান দেয় শিক্ষার্থীরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভ চলাকালীন শিক্ষার্থীরা পুলিশের গাড়ি, সদরঘাটগামী বাসগুলোর লাইসেন্স চেক করে।

অবরোধে অংশ নেওয়া ফাহমিদা নামে এক শিক্ষার্থী বলেন, ‘এই রুটের বাসগুলো হাফ ভাড়া দেওয়ায় ছাত্রীদের বাসে তোলে না। ছাত্রী দেখলে দরজা বন্ধ করে রাখে। হাফ ভাড়া দিতে চাইলে বাস থেকে নামিয়ে দেয়। আমরা সুশৃঙ্খলভাবে বাসে চলাচল করতে চাই। এ দাবিতে আমরা সড়ক অবরোধ করেছি।’

আরেক শিক্ষার্থী বলেন, ‘হাফ পাশের কারণে অনেক বাস আমাদের তুলতে চায় না। হাফ ভাড়া দিতে গেলে হ্যারাসমেন্টেরও শিকার হতে হয়।'

শিক্ষার্থীরা জানান, সরকারের কাছে আমাদের দাবি আমাদের জন্য হাফ পাশ নিশ্চিত করতে হবে। আমাদের শিক্ষার্থীদের সংগে খারাপ ব্যবহার করা হয়। মেয়ে শিক্ষার্থীদের লাঞ্চিত করা হয়। আমাদের দেখলে বাসের দরজা বন্ধ করে দেওয়া হয় এগুলো অতি দ্রুত বন্ধ করতে হবে।

তারা বলেন, শুধু বিআরটিসি বাসে হাফ পাস নির্ধারণ করা হয়েছে এতে আমাদের কোনো লাভ হয়নি। কারণ সদরঘাটে বিআরটিসি’র কোনো বাস আসে না।

এই সময় শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নটরডেম কলেজ ছাত্র নাইমসহ সড়কে শিক্ষার্থী মৃত্যুর দ্রুত বিচারের দাবি জানান।

শীর্ষ সংবাদ:
শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         বগুড়ায় বাসচাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         ৪০তম বিসিএসের ভাইভা স্থগিত         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         টাকা পাচাররোধে কাস্টমসের জোরাল ভূমিকা চান কৃষিমন্ত্রী         বেগম পাড়ার মালিকদের তালিকা বার বার চেয়েও পাচ্ছি না : দুদক চেয়ারম্যান         রাজধানীতে হঠাৎ বৃস্টিতে দুর্ভোগ নগরবাসীর         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         ২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঢাকার মালয়েশিয়া হাইকমিশন         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের