সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাসে হাফ ভাড়ার দাবিতে চট্টগ্রামেও বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ঢাকার মতো চট্টগ্রামেও গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া দাবিতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে বামপন্থী ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে সেখান থেকে ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। পরে তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে।

পাঁচলাইশ থানার পুলিশ জানায়, ২৫-২৬ জনের একটি মিছিল ওই এলাকায় বিক্ষোভ করে সড়ক অবরোধ করার চেষ্টা করছিল। এরপর সেখানে আরও কিছু যুবক যোগ দেয়। এরপর সড়ক অবরোধের চেষ্টা করে। তারা বিক্ষোভ সমাবেশ করে সেখান থেকে মিছিল বের করার চেষ্টা করলে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। মিছিল থেকে চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানা নিয়ে আসা হয়েছিল। তাদের জিজ্ঞাসাবাদ করেছি, কারা তাদের রাস্তায় নামিয়েছে, তাদের নেপথ্যে কে রয়েছে। ছাত্রছাত্রীর বাইরে সেখানে আর কারা আছে, এ বিষয়ে জিজ্ঞেস করেছি। আমরা বেশ কিছু তথ্য পেয়েছি। এরপর মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

সূত্রে জানা গেছে, ওই চারজনের মধ্যে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চট্টগ্রাম নগর শাখার সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন এবং ছাত্র ফেডারেশন চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক সাইফুর রুদ্র এবং অন্য দুজন সাধারণ শিক্ষার্থী ছিল। উল্লেখ্য এর আগেও মঙ্গলবার নগরীর ষোলশহর দুই নম্বর গেট এলাকায় মানববন্ধন ও মিছিল করে বাম সংগঠনের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীরা।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস