বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পরিকল্পনা লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পরিকল্পনা লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার মূল পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার দুপুরে রাজশাহীর সার্কিট হাউসে প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, দীর্ঘ এক মাস ধরে মিটিং করে বিএনপি সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পরিকল্পনা করে। প্রকাশ্যে তারা মিটিং করেছে আর গোপনে ষড়যন্ত্র করেছে। সেই ষড়যন্ত্রের অংশ হলো সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা; পবিত্র কোরান পূজাম-পে রেখে আসা এবং বিভিন্ন পূজাম-পে হামলা করা। তিনি বলেন, যে পূজাম-পে পবিত্র কোরান রেখে এসেছে তাকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু সে তো রেখে আসেনি। তাকে দিয়ে রাখা হয়েছে। যারা এ কাজ করেছে, তাকে খুঁজে বের করে অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আরও বলেন, সারাদেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে, সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার জন্য বিএনপি-জামায়াতসহ উগ্রবাদী সংগঠন সবসময় তৎপর থাকে। দুর্গাপূজাকে তারা বেছে নিয়ে সারাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করেছিল। আমরা আগেই সেটি বুঝতে পেরেছিলাম। সেজন্য তৃণমূলের নেতাকর্মীদের পূজাম-প পাহারা দিতে বলা হয়েছিল। তারা পাহারা দিয়েছে বলে বিএনপি-জামায়াত সারাদেশে হামলা করতে পারেনি।

এ সময় উপস্থিত ছিলেন মহিলা আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, আয়েন উদ্দিন এমপি, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু।

এর আগে তথ্যমন্ত্রী নগরীর কাজীহাটায় বিটিভির উপকেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, রাজশাহীতে টেলিভিশন কেন্দ্র চালুর সিদ্ধান্ত নিয়েছি। আগামী নির্বাচনের আগেই চালু হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে সারাবিশ্বে তিনি প্রশংসিত হয়েছেন। ২০০৮ সালে মাথাপিছু ৬০০ ডলার আয় ছিল। আজকের হিসেবে তা অন্তত চারগুণ বেড়েছে। এটা সবার পছন্দ হয় না। তাই নানা রকম ষড়যন্ত্রে তারা লিপ্ত। গুজব রটিয়ে হত্যাকা- ঘটাচ্ছে। পদ্মা সেতুতে নরবলি দেয়ার গুজব রটিয়ে কয়েকজন শিশুকে হত্যা করেছে। বিএনপি-জামায়াত চক্র এই গুজব রটায়। সৌদি আরব, ইরান, পাকিস্তান, তুরস্ক, ফিলিস্তিনসহ সারাবিশ্বে ভাস্কর্য আছে। অথচ বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে গুজব রটিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে।

তথ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন নিয়েও গুজব রটায়। পরে মির্জা ফকরুল থেকে শুরু করে সবাই ভ্যাকসিন নেয়। কেউ কেউ গোপনেও নিয়েছে। প্রধানমন্ত্রী সঙ্কটের মাঝেও ভ্যাকসিন নিশ্চিত করেছেন। অন্তত ২ কোটি মানুষ ২ ডোজ ভ্যাকসিন পেয়েছে। ঘনবসতি পূর্ণ এই দেশে করোনা নিয়ন্ত্রণ চারটি খানিক কথা নয়। প্রধানমন্ত্রীর চেষ্টা এবং আল্লাহর রহমতে নিয়ন্ত্রণ হয়েছে বলেও উল্লেখ করেন তথ্যমন্ত্রী।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১