বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে শিশু শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন থাই রাষ্ট্রদূত

গাজীপুরে শিশু শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন থাই রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটিয়েছেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস ম্যাকাওয়াদি সুমিতমর। মঙ্গলবার থাই রাষ্ট্রদূতের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল গাজীপুর মহানগরীর মারিয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শণে আসেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- মি. থং প্রাউন, মিসেস দুয়ানসিব পদ্মসুন্দরা কলিন, মিসেস বাদসারা সাদেনগ্রিথ ও মি. আকরাম হোসাইন। প্রতিনিধিদলটি বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষা সিস্টেম, বিদ্যালয়ের ছাদ বাগান ও শ্রেণী কক্ষসহ বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে পরিদর্শণ করেন।

তারা বিদ্যালয়ের শিক্ষকসহ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ও খোঁজ খবর নেন। এসময় তারা শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক বিতরণ করেন। প্রতিনিধি দলের সদস্যরা শ্রেণীকক্ষে পাঠদান কার্যক্রম পর্যবেক্ষণ এবং সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শণকালে প্রজেক্টরের মাধ্যমে পুষ্টি ও স্বাস্থ্য সেবা সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দেওয়া হয়। এসময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম. সাদিক তানভীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রীনা পারভীন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট জাকির উদ্দিন আহমেদ এবং প্রধান শিক্ষক শাহরিন সুলতানা উপস্থিত ছিলেন। এর আগে থাইল্যান্ডের প্রতিনিধি দলটি সকাল ১০টার দিকে বিদ্যালয়ে এসে পৌছলে তাদেরকে অভ্যর্থনা জানানো হয়। প্রতিনিধি দলটি প্রায় দেড় ঘন্টা বিদ্যালয়ে অবস্থান করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন জানান, থাইল্যান্ডের রাণীর অর্থায়নে ২০১৩ সাল হতে ওই বিদ্যালয়ের দ্বিতীয় তলায় তিনটি শ্রেণী কক্ষ নির্মাণ করে বর্ধিত করা হয়।

এছাড়াও স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজিং সিস্টেম ও ছাদ বাগান নির্মাণ করা হয়।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু