বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী লিটনকে বহিষ্কার

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী লিটনকে বহিষ্কার

সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ আসন্ন ০২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে বিদ্রোহী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করায় জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনকে। শনিবার (২৩ অক্টোবর) রাতে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্যটি নিশ্চিত করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ অনুচ্ছেদ অনুযায়ী তাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (২৩ অক্টোবর) জেলা আওয়ামীলীগের জরুরি সভায় বিদ্রোহী প্রার্থী সামিউল হক লিটনকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়। দলের আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও নিয়ম পরিপন্থি কাজে অংশ নিয়ে দলের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশগ্রহণ করায় এই সীধান্ত নেয়া হয়েছে। এছাড়াও আওয়ামী লীগের কোন নেতাকর্মী নির্বাচনে মোবাইলফোন প্রতীকের প্রার্থী সামিউল হক লিটনকে সহযোগিতা করলে বা তার নির্বাচনী প্রচারণায় অংশ নিলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল জানান, দলীয় সীধান্ত না মেনে নৌকা প্রতীকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে সামিউল হক লিটনকে বহিষ্কার করা হয়েছে।

নিজেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে মানতে নারাজ জেলা যুবলীগের সভাপতি ও মেয়র প্রার্থী সামিউল হক লিটন। তিনি বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করছি।

এদিকে, শনিবার (২৩ অক্টোবর) সকালে জেলা আওয়ামী লীগের এক প্রতিনিধি সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগের দ্বায়িত্বপ্রাপ্ত নেতা এস এম কামাল হোসেন বলেন, দলীয় সীধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় সামিউল হক লিটন এখন থেকে আওয়ামী লীগের কেউ না।

উল্লেখ্য, আসন্ন ০২ নবেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- নৌকা প্রতীকে জেলা আওয়ামীলীগের সদস্য মোখলেসুর রহমান, মোবাইলফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে আ.লীগের বিদ্রোহী প্রার্থী সামিউল হক লিটন, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু