মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা মহানগর ও জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ

খুলনা মহানগর ও জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ

ষ্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ কুমিল্লা, নোয়াখালিসহ দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মালম্বীদের মন্দির ভাংচুর, বাড়িতে হামলা, অগ্নিসংযোগের প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা, সংখ্যালঘু কমিশন গঠন ও বিচার বিভাগীয় তদন্তের দাবিতে খুলনা মহানগর ও জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে শনিবার (২২ অক্টোবর) নগরীতে গণ অনশন-গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। দল মত নির্বিশেষে অসংখ্য নারী-পুরুষ এই কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।

নগরীর পিকচার প্যালেস মোড়ে সড়কের ওপর শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গণ অনশন ও অবস্থান কর্মসূচী পালন করা হয়। হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ খুলনা মহানগর শাখার সভাপতি বীরেন ঘোষের সভাপতিত্বে অনশন চলাকালীন অবস্থান সমাবেশে সংহতি জানান সদর থানা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সাইফুল ইসলাম।

বক্তব্য রাখেন হিন্দু-ব্যেদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি বিমান বিহারী রায় অমিত, জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক শ্যামল দাস, নগর ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোপাল সাহা, পূজা উদযাপন পরিষদ খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রশান্ত কুন্ডু, রনজিৎ কুমার ঘোষ, জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি স্বপন রায়, নগর যুব ঐক্যের সাধার সম্পাদক অনিন্দ সাহা, নগর ছাত্র ঐক্যের সভাপতি পাপ্পু সরকার, সাধারণ সম্পাদক প্রণব চক্রবর্তী প্রমুখ। অনশন ভঙ্গ করান হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি বিজয় ঘোষ।

ব্ক্তরা তীব্র ক্ষোভ প্রকাশ করে ঘটনার সঙ্গে জড়িতদের এবং তাদের মদদদাতাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন।

একই সঙ্গে সংখ্যালঘু কমিশন গঠন ও ঘটনাগুলোর বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। অনশন ও অবস্থান কর্মসূচী শেষে নগরীরতে বিরাট বিক্ষোভ মিছিল বের করা হয়।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ