বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ

গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাজ্যের পুলিশ জানিয়েছে, অ্যাসেক্সের একটি গির্জার ভেতর ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেসকে ছুরি মেরে হত্যার ঘটনাটি একটি ‘সন্ত্রাসী ঘটনা’। প্রাথমিক তদন্তে একে ‘সন্ত্রাসী ঘটনা’ মনে হচ্ছে, শনিবার এক বিবৃতিতে তারা এ কথা জানায় বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

৬৯ বছর বয়সী অ্যামেস ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কনজারভেটিভ পার্টির এমপি ছিলেন। শুক্রবার পূর্ব লন্ডনের লে-অন-সি’র বেলফেয়ার্স মেথোডিস্ট চার্চে নিজের নির্বাচনী এলাকার ভোটারদের সঙ্গে কথা বলার সময় হামলাকারী তাকে একাধিকবার ছুরিকাঘাত করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

আজ শনিবারের বিবৃতিতে মেট্রপলিটন পুলিশ বলে, ‘ইসলামী চরমপন্থা দ্বারা উদ্দীপ্ত’ হয়ে এই ছুরি হামলা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হামলাকারী সন্দেহে ২৫ বছর বয়সী একজনকে গ্রেফতার করা হয়েছে; কাউন্টার-টেররিজমে বিশেষজ্ঞ কর্মকর্তারা প্রাথমিক তদন্তে নেতৃত্ব দিচ্ছেন।

“তদন্তের অংশ হিসেবে কর্মকর্তারা এখন লন্ডনের দুটি ঠিকানায় তল্লাশি চালাচ্ছেন,” জানিয়েছে পুলিশ।

পুলিশের হেফাজতে থাকা সন্দেহভাজন একাই এই হামলা চালিয়েছেন, তার সঙ্গে আর কেউ ছিল না বলেও অনুমান করা হচ্ছে।

এর আগে ২০১৬ সালে নিহত হয়েছিলেন লেবার পার্টির এমপি জো কক্স। ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির বাইরে তাকে হত্যা করা হয়েছিল। সেখানকার নির্বাচনী এলাকায় একটি বৈঠক করার কথা ছিল তার।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১