শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেলওয়ে পাকশী বিভাগে টাস্কফোর্সের অভিযানে প্রায় সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা

রেলওয়ে পাকশী বিভাগে টাস্কফোর্সের অভিযানে প্রায় সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ চলতি মাসের বিভিন্ন দিনে রেলওয়ে পাকশী বিভাগের বিভিন্ন স্টেশনে অভিযান চালিয়ে বিনা টিকিটের ৬ হাজার ৬৫৫ যাত্রীর নিকট থেকে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এই অভিযান ও জরিমানা সাম্প্রতিক সময়ে রেলওয়ের সবচেয়ে বড় অভিযান। পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের সমন্বয়ে নয় সদস্যের বিশেষ টাস্কফোর্স গঠন করে বিশেষ অভিযানের মাধ্যমে এই জরিমানার টাকা আদায় করা হয়। মঙ্গলবার দুপুরে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয়ের একটি দায়িত্বশীল সূত্র থেকে এসব তথ্য জানাগেছে।

সূত্রমতে, সাম্প্রতিক সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের ভ্রমনসহ নানা কারণে ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের ভ্রমন বৃদ্ধিতে সাধারণ যাত্রীদের দুর্ভোগ বৃদ্ধি ও বিড়ম্বনার শিকার হতে হয়।

এ কারণে টিকিধারী যাত্রীদের সেবার মান ঠিক রাখতে ও রাজস্ব আয় ঠিক রাখতে টাস্কফোর্সের মাধ্যমে বিনা টিকিটধারী যাত্রীদের বিরুদ্ধে তারা বিশেষ অভিযান চালানোর সিদ্ধান্ত নেন।

এরই ধারাবাহিকতায় পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের নেতৃত্বে ট্রস্কফোর্স সদস্যরা পাকশী বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ রেল জংশন ও স্টেশনের মধ্যে ঈশ্বরদী স্টেশন, কুষ্টিয়ার পোড়াদহ স্টেশন, খুলনা, সান্তাহার ও রাজশাহীতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসব অভিযানে বিনা টিকিটের যাত্রীদের জরিমানাসহ ভাড়া বাবদ ৬ হাজার ৬৫৫ জন যাত্রীর নিকট থেকে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা আদায় করা হয়। এসব অভিযানে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ও ভ্রাম্যমান টিকিট পরিদর্শকরা সহযোগিতা করেন।

টাস্কফোর্সের প্রধান পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, যাত্রীসেবা অব্যাহত ও রেলের আয় বৃদ্ধি করতে এই অভিযান চলমান থাকবে।

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯