শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেলওয়ে পাকশী বিভাগে টাস্কফোর্সের অভিযানে প্রায় সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা

রেলওয়ে পাকশী বিভাগে টাস্কফোর্সের অভিযানে প্রায় সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ চলতি মাসের বিভিন্ন দিনে রেলওয়ে পাকশী বিভাগের বিভিন্ন স্টেশনে অভিযান চালিয়ে বিনা টিকিটের ৬ হাজার ৬৫৫ যাত্রীর নিকট থেকে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এই অভিযান ও জরিমানা সাম্প্রতিক সময়ে রেলওয়ের সবচেয়ে বড় অভিযান। পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের সমন্বয়ে নয় সদস্যের বিশেষ টাস্কফোর্স গঠন করে বিশেষ অভিযানের মাধ্যমে এই জরিমানার টাকা আদায় করা হয়। মঙ্গলবার দুপুরে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয়ের একটি দায়িত্বশীল সূত্র থেকে এসব তথ্য জানাগেছে।

সূত্রমতে, সাম্প্রতিক সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের ভ্রমনসহ নানা কারণে ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের ভ্রমন বৃদ্ধিতে সাধারণ যাত্রীদের দুর্ভোগ বৃদ্ধি ও বিড়ম্বনার শিকার হতে হয়।

এ কারণে টিকিধারী যাত্রীদের সেবার মান ঠিক রাখতে ও রাজস্ব আয় ঠিক রাখতে টাস্কফোর্সের মাধ্যমে বিনা টিকিটধারী যাত্রীদের বিরুদ্ধে তারা বিশেষ অভিযান চালানোর সিদ্ধান্ত নেন।

এরই ধারাবাহিকতায় পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের নেতৃত্বে ট্রস্কফোর্স সদস্যরা পাকশী বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ রেল জংশন ও স্টেশনের মধ্যে ঈশ্বরদী স্টেশন, কুষ্টিয়ার পোড়াদহ স্টেশন, খুলনা, সান্তাহার ও রাজশাহীতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসব অভিযানে বিনা টিকিটের যাত্রীদের জরিমানাসহ ভাড়া বাবদ ৬ হাজার ৬৫৫ জন যাত্রীর নিকট থেকে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা আদায় করা হয়। এসব অভিযানে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ও ভ্রাম্যমান টিকিট পরিদর্শকরা সহযোগিতা করেন।

টাস্কফোর্সের প্রধান পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, যাত্রীসেবা অব্যাহত ও রেলের আয় বৃদ্ধি করতে এই অভিযান চলমান থাকবে।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা