শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাধীনতা বিরোধী উগ্র গোষ্ঠীরাই ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্বাধীনতা বিরোধী উগ্র গোষ্ঠীরাই ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতা বিরোধী উগ্র গোষ্ঠীরাই ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করছে। এই গোষ্ঠীই ভাস্কর্ষ ভাঙ্গার পর এবার কুমিল্লায় দুর্গাপুজা মন্ডবে পবিত্র কোরআন শরীফ রেখে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করছে। বাপ দাদার আমল থেকে এবং হাজার বছর ধরে হিন্দু মুসলমান আমরা একত্রে বসবাস করছি। কোনদিন হিন্দু ধর্মালম্বিরা কুরআন অবমাননা করেনি।

এগুলো ইচ্ছা করেই করা হচ্ছে । ধর্মীয় উত্তেজনা সৃষ্টি জন্যই। এই ডিজিটাল যুগে মিথ্যাচার করে সারাক্ষন অপপ্রচার করছে বিএনপি । মন্ত্রী বলেন, চোরের মার বড় গলা। তারা এতিমের টাকা চুরি করেছে। এটি আমার কথা নয় আদালতের কথা। খালেদা জিয়া এবং তার ছেলে তারেক জিয়া বিদেশ থেকে নিয়ে আসা এতিমের টাকা মেরে দিয়েছে।

তারা জানে সামনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে পারবেনা। শেখ হাসিনাকে আর পরাজিত করা যাবেনা । তাই তারা ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করে দেশকে ব্যার্থ রাস্ট্রে পরিনত করতে চায়।

তারা জানেনা তাদের সাধের পাকিস্তান ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিনত হয়েছে । আর বাংলাদেশ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মোডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। তিনি বলেন, হিন্দুরা কেন আমাদের পবিত্র গ্রন্থ আল কোরআন পুজোমন্ডবে রেখে পুজো করবে। এটি যে একটি পরিকল্পিত ঘটনা তা পরিস্কার বোঝাই যাচ্ছে।

বৃহস্পতিবার সকালে পঞ্চগড় উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন আয়োজিত পঞ্চগড় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে ভারত আমাদের এক কোটি মানুষকে আশ্রয় দিয়েছে, প্রশিক্ষণ দিয়েছে, অস্ত্র দিয়েছে।

আমরা সেই অস্ত্র নিয়ে পাক হানাদার বাহিনীকে নাস্তানাবুদ করেছি। ১৬ ডিসেম্বর পাকহানাদার বাহিনী আত্মসর্মপন করতে বাধ্য হয়েছে। দেশ স্বাধীন হয়েছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, বীর মুক্তিযোদ্ধা এম এ প্রধান, মো. সায়খুল ইসলাম, এটিএম সারোয়ার হোসেন বক্ব্য রাখেন।

এর আগে মন্ত্রী পঞ্চগড় সদর উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনে পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ শেষে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে নবনির্মিত সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করেন।

২ কোটি ২৫ লাখ ৩৬ হাজার ৫৪০ টাকা ব্যায়ে কমপ্লেক্স ভবনটি নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা