সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ার শিবগঞ্জে বাউল শিল্পীর চুল কেটে দিয়েছে প্রভাবশালীরা, গ্রেফতার ৩

বগুড়ার শিবগঞ্জে বাউল শিল্পীর চুল কেটে দিয়েছে প্রভাবশালীরা, গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস॥ বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বাউল দলের সঙ্গে বাউল গান গাওয়ার অপরাধে মেহেদী হাসান(১৬) নামে এক কিশোর বাউল শিল্পীর চুল কেটে ন্যাড়া করে দিয়েছে গ্রামের প্রভাবশালীরা। গ্রাম্য এই মাতব্বররা বাউল শিল্পীকে মারপিটও করে। এঘটনায় পুলিশ মঙ্গলবার রাতে শফিকুল ইসলাম(৫০), মেজবাউল ইসলাম(৫২) ও তারেক রহমান(২০)। ঘটনার সঙ্গে জড়িত অন্যরা পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, উপজেলার জুড়িগ্রাম মাঝপাড়া গ্রামের কিশোর বাউল মেহেদী তার দাদা আলম মন্ডলের সঙ্গে থাকতেন। পারিবারিক অনটনের কারনে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত লেখাপড়ার পর আর প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহন করেননি। এরপর সে বাউল গানের প্রতি ঝুঁকে পড়ে এবং স্থানীয় ধাওয়াগীর এলাকার বাউল শিল্পী মতিন বাউলের সঙ্গে চলাফেরা শুরু করে। তার পোশাক ও বাউল গান নিয়ে এলাকার কিছু মাতব্বর ধরনের প্রভাবশালী ব্যক্তি তাকে বিভিন্ন সময় খারাপ মন্তব্য করে আসছিলো। এর প্রতিবাদ করায় তারা কিশোর বাউল শিল্পীর ওপর ক্ষিপ্ত হয়। এপরিস্থিতিতে ১৮ সেপ্টেম্বর শনিবার রাত ১০টার দিকে কিশোর বাউল তার ঘরে শুয়ে থাকা অবস্থায় হামলা হয়। বাউল গানের বিরোধী ও মাতব্বররা তার ঘরে প্রবেশ করে তাকে মারপিট ও চুল কাটার মেশিন দিয়ে চুল কেটে ন্যাড়া করে দেয়। কিশোর শিল্পী মেহেদী যেন আর কোথাও গিয়ে বাউল দলের সঙ্গে গান করতে না পারে সে জন্য তার চুল কেটে মারপিট করা হয় বলে অভিযোগ করা হয়। হামলাকারীরা যাওয়ার পথে তাকে জানায়, এরপরেও বাউল গান করলে তাকে গ্রাম থেকে বের করে দেয়া হবে। বিষয়টি পরে বাউল শিল্পীদের নিকট থেকে জানতে পেরে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও বাউল গোষ্ঠী বগুড়ার সভাপতি আবু সাঈদ সিদ্দিকী শিবগঞ্জ থানা পুলিশকে মঙ্গলবার জানান। রাতে এবিষয়ে মোট ৫ জনের নাম উল্লেখ করে এবং আরো কয়েক অজ্ঞাতদের অভিযুক্ত করে শিবগঞ্জ থানায় মামলা দায়ের হয়। রাতেই পুলিশ অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে বলে শিবগঞ্জ থানার ওসি জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ