বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ার শিবগঞ্জে বাউল শিল্পীর চুল কেটে দিয়েছে প্রভাবশালীরা, গ্রেফতার ৩

বগুড়ার শিবগঞ্জে বাউল শিল্পীর চুল কেটে দিয়েছে প্রভাবশালীরা, গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস॥ বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বাউল দলের সঙ্গে বাউল গান গাওয়ার অপরাধে মেহেদী হাসান(১৬) নামে এক কিশোর বাউল শিল্পীর চুল কেটে ন্যাড়া করে দিয়েছে গ্রামের প্রভাবশালীরা। গ্রাম্য এই মাতব্বররা বাউল শিল্পীকে মারপিটও করে। এঘটনায় পুলিশ মঙ্গলবার রাতে শফিকুল ইসলাম(৫০), মেজবাউল ইসলাম(৫২) ও তারেক রহমান(২০)। ঘটনার সঙ্গে জড়িত অন্যরা পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, উপজেলার জুড়িগ্রাম মাঝপাড়া গ্রামের কিশোর বাউল মেহেদী তার দাদা আলম মন্ডলের সঙ্গে থাকতেন। পারিবারিক অনটনের কারনে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত লেখাপড়ার পর আর প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহন করেননি। এরপর সে বাউল গানের প্রতি ঝুঁকে পড়ে এবং স্থানীয় ধাওয়াগীর এলাকার বাউল শিল্পী মতিন বাউলের সঙ্গে চলাফেরা শুরু করে। তার পোশাক ও বাউল গান নিয়ে এলাকার কিছু মাতব্বর ধরনের প্রভাবশালী ব্যক্তি তাকে বিভিন্ন সময় খারাপ মন্তব্য করে আসছিলো। এর প্রতিবাদ করায় তারা কিশোর বাউল শিল্পীর ওপর ক্ষিপ্ত হয়। এপরিস্থিতিতে ১৮ সেপ্টেম্বর শনিবার রাত ১০টার দিকে কিশোর বাউল তার ঘরে শুয়ে থাকা অবস্থায় হামলা হয়। বাউল গানের বিরোধী ও মাতব্বররা তার ঘরে প্রবেশ করে তাকে মারপিট ও চুল কাটার মেশিন দিয়ে চুল কেটে ন্যাড়া করে দেয়। কিশোর শিল্পী মেহেদী যেন আর কোথাও গিয়ে বাউল দলের সঙ্গে গান করতে না পারে সে জন্য তার চুল কেটে মারপিট করা হয় বলে অভিযোগ করা হয়। হামলাকারীরা যাওয়ার পথে তাকে জানায়, এরপরেও বাউল গান করলে তাকে গ্রাম থেকে বের করে দেয়া হবে। বিষয়টি পরে বাউল শিল্পীদের নিকট থেকে জানতে পেরে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও বাউল গোষ্ঠী বগুড়ার সভাপতি আবু সাঈদ সিদ্দিকী শিবগঞ্জ থানা পুলিশকে মঙ্গলবার জানান। রাতে এবিষয়ে মোট ৫ জনের নাম উল্লেখ করে এবং আরো কয়েক অজ্ঞাতদের অভিযুক্ত করে শিবগঞ্জ থানায় মামলা দায়ের হয়। রাতেই পুলিশ অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে বলে শিবগঞ্জ থানার ওসি জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         মালিক-শ্রমিকের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ॥ প্রধানমন্ত্রী         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         বুরুন্ডির কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৮ বন্দি নিহত         ক্যাট-ভিকির বিয়ের খাবার মেন্যুতে যা থাকছে