রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ত্র মামলায় স্বাস্থ্যের ড্রাইভার মালেকের ৩০ বছরের সাজা

অস্ত্র মামলায় স্বাস্থ্যের ড্রাইভার মালেকের ৩০ বছরের সাজা

কোর্ট রিপোর্টার ॥ অস্ত্র মামলায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক গাড়িচালক আব্দুল মালেকের ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার ঢাকার ৪ নম্বর ট্রাইব্যুনালের বিচারক মোঃ রবিউল ইসলাম আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

রায়ে অস্ত্র রাখার জন্য ১৫ বছর এবং গুলি রাখার জন্য আরও ১৫ বছর সাজা প্রদান করা হয়। তবে দুই সাজা একসঙ্গে চলবে বিধায় তাকে মোট ১৫ বছর কারাদণ্ড ভোগ করতে হবে বলে জানিয়েছেন আদালত। রায় শেষে আব্দুল মালেককে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

অবৈধ অস্ত্র, জাল নোটের ব্যবসা, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে তাকে গ্রেফতার করার পর র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) জানায়, তৃতীয় শ্রেণীর এই কর্মচারীর বিপুল সম্পদের খোঁজ মিলেছে। এর মধ্যে আছে দুটি সাততলা ভবন, নির্মাণাধীন একটি ১০ তলা ভবন, জমি, গরুর খামার ও বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে বিপুল পরিমাণ গচ্ছিত অর্থ। এ সম্পদের অর্থমূল্য শত কোটি টাকারও ওপরে।

মামলাটিতে মোট ১৩ সাক্ষীর সকলের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। তবে সোমবার রায়ের পর আদালত থেকে বেরিয়ে যাওয়ার সময় আব্দুল মালেক সাংবাদিকদের উদ্দেশ করে বলেছেন, ‘আমাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। র‌্যাব আমার বাসা থেকে কোন কিছুই পায়নি। আমি ন্যায়বিচার পাইনি, আমি মিথ্যা মামলায় জেল খাটব। কোন অস্ত্র পায়নি আমার বাসা থেকে।’ আদালত প্রাঙ্গণে উপস্থিত মালেকের স্বজনরা সাজার এ রায় শোনার পর কান্নায় ভেঙ্গে পড়ে। রায়ে ‘অসন্তোষ’ প্রকাশ করে উচ্চ আদালতে যাওয়ারও ঘোষণা দিয়েছেন মালেকের আইনজীবীরা।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না