বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটুয়াখালীর চার সেতুতে লাইট পোস্টে আলো নেই

পটুয়াখালীর চার সেতুতে লাইট পোস্টে আলো নেই

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ কুয়াকাটা-পটুয়াখালী-বরিশাল মহাসড়কের লাউকাঠী, শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল সেতুতের লাইট পোস্ট থাকলেও আলো জ্বলে না। এছাড়াও লাউকাঠি সেতুতে পায়ে হাঁটার পথের স্লাব গুলিও ভাঙ্গা থাকায় এই পথে চলাচলকারী মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। সমস্যা সমাধানে স্থানীয়রা সড়ক ও জনপথ বিভাগে দফায় দফায় অবহিত করলেও কোন উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

পটুয়াখালী সদর উপজেলার মধ্য দিয়ে বয়ে গেছে লাউকাঠী নদী। নদীর দক্ষিণ প্রান্তে পটুয়াখালী জেলা শহর। উত্তর প্রান্তে সদর উপজেলার তিনটি ইউনিয়ন। দৈনন্দিন কাজে লাউকাঠী, ইটবাড়িয়া ও বদরপুর ইউনিয়নের হাজার হাজার মানুষকে পায়ে হেটে সেতু পারাপার করতে হয়। এ ছাড়া প্রতিদিন এই পথ দিয়েই পটুয়াখালী এবং কুয়াকাটার সাথে সারা দেশের যানবাহন গুলো চলাচল করে। তবে ব্রীজের পায়ে হাটার পথের কংক্রিটের স্লাব গুলো ভাঙ্গা থাকায় এবং রাতে ব্রীজের লাইট পোস্ট গুলোতে লাইট না থাকায় অনেকটা ভোগান্তি নিয়ে চলাচল করতে হয় সাধারণ মানুষদের। মাঝে মধ্যেই ঘটে দুর্ঘটনা।

অপরদিকে জেলার কলাপাড়া উপজেলা থেকে কুয়াকাটার শিববাড়িয়া নদী পর্যন্ত ১৭ কিলোমিটারের মধ্য শহীদ শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল সেতু ২০১৬ সালের ২৫ শে মার্চ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের কয়েক বছর যেতে না যেতেই ব্রীজের সোলার লাইট গুলো নষ্ট হয়ে যায়। সেতুতে লাইট না থাকায় অনেকটা ভোগান্তি নিয়ে চলাচল করতে হয় দুই পাড়ের মানুষকে। রাতে ব্রীজে এক ভুতুরে পরিবেশ তৈরী হয়, আড্ডায় জমায় বখাটেরা।

এ ব্যপারে পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর মোহাম্মদ কামরুল হাসানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, বিভিন্ন সময় ব্রীজে আলোর ব্যবস্থা করলেও রাতের আঁধারে লাইট এবং তার চুরি হয়ে যাওয়ায় সমস্যার তৈরী হচ্ছে। তবে কিভাবে সমস্যা সমাধান করা যায় সে বিষয়ে উর্দ্ধোত্বন কর্তৃপক্ষের সাথে কথা বলে তারা উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         রাজধানীর কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         বিএসএফ নির্যাতনে মৃত ভারতীয় যুবকের লাশ ধরলা নদীতে ভেসে উঠল         ডেঙ্গু : একদিনে হাসপাতালে আরও ৬০ রোগী হাসপাতালে         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল