রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৯ গোলের ম্যাচে ম্যানচেস্টার সিটির জয়

৯ গোলের ম্যাচে ম্যানচেস্টার সিটির জয়

অনলাইন ডেস্ক ॥ ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত গোল হলো একের পর এক। হলো আত্মঘাতী গোলও। ম্যানচেস্টার সিটি পুরোটা সময় এগিয়ে রইলো বটে, তবে ক্রিস্টোফার এনকুকুর হ্যাটট্রিকে লড়াইয়ে ছিল লাইপজিগও। অবশেষে শেষ ১৫ মিনিটে আরও দুবার জালে বল পাঠিয়ে বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করল পেপ গুয়ার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ‘এ’ গ্রুপে গোল উৎসবের ম্যাচটি ৬-৩ ব্যবধানে জিতেছে সিটি। তাদের পক্ষে একটি করে গোল করেন নাথান আকে, নঁদি মিকিয়েলে, রিয়াদ মাহরেজ, জ্যাক গ্রিলিশ, জোয়াও কানসেলো ও গাব্রিয়েল জেসুস।

বল দখলে দুই দলই সমানে-সমান। তবে আক্রমণে অনেক এগিয়ে সিটি। গোলের উদ্দেশে তাদের নেওয়া মোট ১৬ শটের আটটি ছিল লক্ষ্যে। আর লাইপজিগের ১০ শটের মাত্র তিনটি লক্ষ্যে এবং প্রতিটিই গোল।

প্রথমার্ধে আক্রমণে আধিপত্য করা সিটি দারুণ ফিনিশিংয়ে বিরতির আগেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ষোড়শ মিনিটেই জালের দেখা পায় ইংলিশ চ্যাম্পিয়নরা। গ্রিলিশের কর্নারে বলের প্রতি নজর রেখে ছুটে গিয়ে প্রতিপক্ষের দুজনকে কোনো সুযোগ না দিয়ে হেডে গোলটি করেন ডাচ ডিফেন্ডার আকে।

২৮তম মিনিটে সফরকারীদের মিকিয়েলের অমার্জনীয় ভুলে ব্যবধান বাড়ে। কেভিন ডে ব্রুইনের ডান দিক থেকে গোলমুখে বাড়ানো ক্রসে কোনো হুমকি ছিল না। কিন্তু নিচু হয়ে হেডে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান ফরাসি এই ডিফেন্ডার।

৪২তম মিনিটে একটি গোল শোধ করে লড়াইয়ে ফেরার আভাস দেয় লাইপজিগ। সতীর্থের ছোট্ট করে বাড়ানো হেডে এনকুকু হেডেই বল জালে জড়ান। যদিও তাদের সে স্বস্তি দীর্ঘস্থায়ী হয়নি।

প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আবারও বাড়ান মাহরেজ। ফেররান তরেসের হেড ডি-বক্সে লাইপজিগের একজনের হাতে লাগলে পেনাল্টিটি পায় সিটি।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে আবারও ব্যবধান কমায় লাইপজিগ। দানি ওলমোর ক্রসে এবারও হেডেই স্কোরলাইন ৩-২ করেন ফরাসি মিডফিল্ডার এনকুকু। এবারও পাঁচ মিনিট পরই আবারও দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় সিটি।

৭৩তম মিনিটে সতীর্থের থ্রু বল অফসাইডের ফাঁদ ভেঙে ধরে কোনাকুনি শটে হ্যাটট্রিক পূরণ করেন এনকুকু। লাইপজিগের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক করলেন তিনি। আর এই প্রতিযোগিতায় ম্যানচেস্টার সিটির বিপক্ষে করলেন মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে। ২০১৬ সালের অক্টোবরে প্রথমটি করেছিলেন ওই সময়ে বার্সেলোনায় খেলা লিওনেল মেসি।

তিন মিনিট পরই জোয়াও কানসেলো স্কোরলাইন ৫-৩ করেন। আর ৮৫তম মিনিটে কাছ থেকে জোরালো শটে লাইপজিগের জালে শেষ বল পাঠান খানিক আগেই বদলি নামা জেসুস।

গ্রুপের আরেক ম্যাচে তারকাসমৃদ্ধ দল পিএসজিকে ১-১ গোলে রুখে দিয়েছে বেলজিয়ামের ক্লাব ব্রুজ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা