বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভয়াবহ দুর্দিন অতিক্রম করছে বিএনপি ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি এখন ভয়াবহ দুর্দিন অতিক্রম করছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা জানান। ফখরুল বলেন, দেশে এখন নির্দলীয় নিরপেক্ষ সরকার ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে নির্বাচন গণদাবিতে পরিণত হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের মাধ্যমে স্বাধীনভাবে জনপ্রতিনিধি নির্বাচনের পথ রুদ্ধ করে দেয়া হয়েছে। বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করা সম্ভব নয়। রাজনীতি ও গণতন্ত্রকে সঙ্কটে ফেলে দেয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, গণতান্ত্রিক সমাজে মানুষের মর্যাদা সমুন্নত থাকে। এ ছাড়া গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় মানুষকে দাসে পরিণত করা যায় না। তাই একমাত্র গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাই সমাজে মানুষের অধিকার নিশ্চিত করতে পারে।

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান চলছে- রিজভী ॥ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান চলছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে ‘পাওয়ার অব ইউথ’ নামের একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরবর্তী নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে রিজভী বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য মন্ত্রিপরিষদ প্রধানমন্ত্রীর কাছে নির্দেশনা চান। অথচ সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনের অথরিটি হলো রাষ্ট্রপতি। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার পর যদি নতুন নির্বাচন কমিশনার ঘোষণার কথা বলা হয় তাহলে প্রধানমন্ত্রী বর্তমান প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার মতো লোকই পছন্দ করবেন।

রিজভী বলেন, করোনা নিয়ে সমালোচনা করলে স্বাস্থ্যমন্ত্রী পরোয়া করেন না বলে তিনি নিজেই বলেছেন। স্বাস্থ্যমন্ত্রী পরোয়া করবেন কেন? তার তো ভোটের দরকার হয় না। তার তো নির্বাচনের দরকার হয় না, প্রধানমন্ত্রীর কাছে ভাল থাকলেই সবকিছু ঠিক থাকবে। অথচ তিনি স্বাস্থ্যমন্ত্রী থাকা অবস্থায় করোনায় ২৭ হাজার লোক মারা গেছে।

আয়োজক সংগঠনের সভাপতি শওকত আজিজের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আশফাক, কৃষক দলের নেতা রকিবুল ইসলাম রিপন।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ