বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তাল ঢেউয়ে কুয়াকাটা সৈকত তছনছ

উত্তাল ঢেউয়ে কুয়াকাটা সৈকত তছনছ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী ॥ সাগরের অব্যাহত ভাঙ্গনের কবলে কুয়াকাটা সৈকত লন্ডভন্ড হয়ে গেছে। সবশেষ গভীর নিম্নচাপের প্রভাবে দীর্ঘ সৈকতের শত শত গাছপালা উপড়ে পড়েছে। ভেসে গেছে ছোট-বড় কয়েকটি স্থাপনা। সৈকতের প্রস্থ অন্তত ১০ ফুট কমে গেছে গত দুই দিনে। পানি উন্নয়ন বোর্ড ভাঙ্গন রোধে কিছু এরিয়ায় জিও টিউব ও জিও ব্যাগ দিয়ে প্রতিরোধের চেষ্টা করলেও অস্বাভাবিক জোয়ারের সময় তাও কাজে আসছে না। সৈকত জুড়ে এখন শুধু ধংসের ছাপ পড়ে আছে। তছনছ হয়ে গেছে সৌন্দর্যমন্ডিত স্পটগুলো। এখন অবস্থা এমন হয়েছে যে বেড়িবাঁধও ভাঙ্গনের ঝুঁকিতে রয়েছে।

সৈকত ঘুরে দেখা গেছে, জিরো পয়েন্ট থেকে পূর্বদিকের ট্যুরিজম পার্ক পর্যন্ত জিও টিউব ও জিও ব্যাগ দিয়ে ভাঙ্গনের তান্ডব ঠেকাতে পানি উন্নয়ন বোর্ডের প্রচেষ্টাও কাজে লাগছেনা।

পানি উন্নয়ন বোর্ড কলাপাড়ার নির্বাহী প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, নয় শ’ কোটি টাকা সম্ভাব্য ব্যয় নির্ধারণ করে ‘কুয়াকাটা সৈকত রক্ষা ও উন্নয়ন প্রকল্প’ নামে একটি প্রকল্প ডিপিপি আকারে মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। যেখানে খাজুরা থেকে গঙ্গমতি লেক পর্যন্ত প্রটেকশনের পরিকল্পনা রয়েছে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ