বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জের পল্লীতে মাছের সঙ্গে শত্রুতা

কিশোরগঞ্জের পল্লীতে মাছের সঙ্গে শত্রুতা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জ সদরের মাইজখাপন ইসলামপুর গ্রামের একটি পুকুরে রাতের আঁধারে কে বা কারা বিষপ্রয়োগ করে লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলেছে। এ যেন মাছের সঙ্গে শত্রুতা! বৃহস্পতিবার সকালে পুকুরের সব মাছ মরে পানিতে ভেসে উঠলে বাকরুদ্ধ হয়ে পড়েন পুকুরের মালিক মোঃ রতন। তাঁর যেন আকাশ ভেঙে পড়ে। এ ব্যাপারে তিনি কিশোরগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, বুধবার রাত অনুমান ১০টা থেকে বৃহস্পতিবার সকাল ৭টার মধ্যে যে কোনো সময় দুস্কৃতিকারীরা রতনের পুকুরে বিষপ্রয়োগ করে। এতে রুই, কাতলা, কার্পো, বাউস, সিলভার ও গ্রাসর্কাপসহ দেশীয় প্রজাতির প্রায় ১ লাখ ২০ হাজার টাকার মাছ মরে পুকুরে ভেসে উঠে। বিষয়টি জানাজানি হলে আশপাশের লোকজন গিয়ে কিছু মাছ উঠিয়ে গন্ধ শুঁকে নিশ্চিত হয় যে, বিষপ্রয়োগে ওই মাছগুলোকে মেরে ফেলা হয়েছে।

পুকুরের মালিক মোঃ রতন অভিযোগ করে বলেন, ‘পূর্ব শত্রুতার জেরে তার পুকুরের মাছ তার কাছের লোকজনই বিষপ্রয়োগে মেরে ফেলেছে। তিনি আরও বলেন, আমাকে ঘায়েল করতে না পেরে মাছের শত্রুতা! আমি এর বিচার চাই’। এ অভিযোগের প্রেক্ষিতে কিশোরগঞ্জ মডেল থানার এসআই হাসান আলী সরেজমিনে তদন্ত শেষে জানান, ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে এতো টাকার মাছ মারা যায়নি। শীঘ্রই দুস্কৃতিকারীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১