মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জের পল্লীতে মাছের সঙ্গে শত্রুতা

কিশোরগঞ্জের পল্লীতে মাছের সঙ্গে শত্রুতা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জ সদরের মাইজখাপন ইসলামপুর গ্রামের একটি পুকুরে রাতের আঁধারে কে বা কারা বিষপ্রয়োগ করে লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলেছে। এ যেন মাছের সঙ্গে শত্রুতা! বৃহস্পতিবার সকালে পুকুরের সব মাছ মরে পানিতে ভেসে উঠলে বাকরুদ্ধ হয়ে পড়েন পুকুরের মালিক মোঃ রতন। তাঁর যেন আকাশ ভেঙে পড়ে। এ ব্যাপারে তিনি কিশোরগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, বুধবার রাত অনুমান ১০টা থেকে বৃহস্পতিবার সকাল ৭টার মধ্যে যে কোনো সময় দুস্কৃতিকারীরা রতনের পুকুরে বিষপ্রয়োগ করে। এতে রুই, কাতলা, কার্পো, বাউস, সিলভার ও গ্রাসর্কাপসহ দেশীয় প্রজাতির প্রায় ১ লাখ ২০ হাজার টাকার মাছ মরে পুকুরে ভেসে উঠে। বিষয়টি জানাজানি হলে আশপাশের লোকজন গিয়ে কিছু মাছ উঠিয়ে গন্ধ শুঁকে নিশ্চিত হয় যে, বিষপ্রয়োগে ওই মাছগুলোকে মেরে ফেলা হয়েছে।

পুকুরের মালিক মোঃ রতন অভিযোগ করে বলেন, ‘পূর্ব শত্রুতার জেরে তার পুকুরের মাছ তার কাছের লোকজনই বিষপ্রয়োগে মেরে ফেলেছে। তিনি আরও বলেন, আমাকে ঘায়েল করতে না পেরে মাছের শত্রুতা! আমি এর বিচার চাই’। এ অভিযোগের প্রেক্ষিতে কিশোরগঞ্জ মডেল থানার এসআই হাসান আলী সরেজমিনে তদন্ত শেষে জানান, ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে এতো টাকার মাছ মারা যায়নি। শীঘ্রই দুস্কৃতিকারীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
ক্যামেরুনে বিদ্রোহীদের হামলা ॥ অন্তত ১৫ সেনা নিহত         করোনা ভাইরাসের টিকা নেওয়া বিদেশিদের জন্য দ্বার খুলছে যুক্তরাষ্ট্র         এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ         দক্ষিণ আফ্রিকায় মৌমাছির দংশনে মারা গেল অর্ধশতাধিক পেঙ্গুইন         অপহরণের ৩৬ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, গ্রেফতার ৪         শেষ সময়ের গোলে হার এড়াল বার্সা         ক্রিকেটের সব্যসাচী জালাল আহমেদ চৌধুরী আর নেই         চায়না দুয়ারী জাল মৎস সম্পদ ও জীববৈচিত্র্যের জন্য বিপজ্জনক         এসডিজি অর্জনে বৈশ্বিক রোডম্যাপের আহ্বান প্রধানমন্ত্রীর         বঙ্গোপসাগরে ফের লঘুচাপ         টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ         কানাডার নির্বাচনে এগিয়ে আছে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         ইভ্যালির রাসেল দম্পতির রিমান্ড চায় পুলিশ         সৌদির ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান         পাকিস্তান সফরে ইংল্যান্ডের নারী ও পুরুষ ক্রিকেট দল পাঠাবে না         জাতিসংঘ সদর দফতরে বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ও বৃক্ষরোপণ         হস্ত ও কারুশিল্পে রোহিঙ্গা জীবন সমাজ সংস্কৃতি         নির্বাচন ও নির্বাচনী পরিবেশ বিনষ্টের জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে ॥ কাদের         ভারতে ইলিশ রপ্তানির অনুমতি ৫২ প্রতিষ্ঠান