শনিবার ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা বিভাগে করোনায় ২৪ ঘন্টায় রেকর্ড মৃত্যু ৩২ জনের

খুলনা বিভাগে করোনায় ২৪ ঘন্টায় রেকর্ড মৃত্যু ৩২ জনের

স্টাফ রিপোর্টা, খুলনা অফিস ॥ খুলনা বিভাগে করোনায় মৃত্যুর মিছিল কোন কিছুতেই যেন থামানো যাচ্ছেনা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও সংক্রমণ। গত ২৪ ঘন্টায় বিভাগে রেকর্ড সংখ্যক ৩২ জনের করোনায় মৃত্যু হয়েছে।

এসময়ে সর্বাধিক মৃত্যু ও শনাক্ত হয়েছে খুলনা জেলায়। খুলনায় ৮ জনের মৃত্যু হয়েছে আর করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৩০৫ জনের। একই সময়ে বিভাগের ১০ জেলায় ৯০৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আজ বুধবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডাঃরাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় আট জন, বাগেরহাটে তিনজন, সাতক্ষীরায় একজন, যশোরে একজন, নড়াইলে একজন, ঝিনাইদহে সাতজন, কুষ্টিয়ায় চারজন, চুয়াডাঙ্গায় পাঁচনজ ও মেহেরপুরে দ্ইুজন মারা গেছেন। মগাগুরা জেলায় কেউ মারা যাননি এটা জেলাবাসীর জন্য স্বস্তির খবর।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৭ হাজার ৮৭৮ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৬ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫হাজার ১৮৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের বুধবার দেয়া জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্যে দেখা যায়, ২৪ ঘন্টায় খুলনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৩০৫ জনের এবং মারা গেছেন ৮ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫৬৯ জন। মারা গেছে ২২৮ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ২২৭ জন।

বাগেরহাটে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৯২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৮৬ জন এবং মারা গেছে ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১২৭ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১২১ জন। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১০ হাজার ১৫৯ জন। মোট মারা গেছেন ১১৪জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৮৯ জন। নড়াইল জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ১৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৭১ জন। মোট মারা গেছেন ৩৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯৪ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে কোন রোগী শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪২১ জন। মোট মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২৩ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১১৭ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৩৮ জন। এ পর্যন্ত মোট মারা গেছেন ৭৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৯০২ জন।

কুষ্টিয়ায় শনাক্ত হয়েছে ১২২ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬৬২ জন। মোট মারা গেছে ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ১৪৭ জন। চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৬৪ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৯৬ জন। মোট মারা গেছেন ৭৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২০ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩১ জন। জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ৭৫৫ জন। মোট মারা গেছেন ৩৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ১৩ জন।

শীর্ষ সংবাদ:
রবিবার দুপুর ১২টা পর্যন্ত চলবে গণপরিবহণও         রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ         করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         তৈরি পোশাক রফতানিতে বাংলাদেশের উপরে ভিয়েতনাম         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         কিছু বিদেশি গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে অভিনেত্রী একা আটক         ‘লজ্জা পরিহার করে নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে’         প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অবদান জাতি কখনো ভুলতে পারবে না         কারখানা খোলার খবরে শিমুলিয়ায় জনস্রোত         প্রধানমন্ত্রী ফেলোশিপ পাবেন ৫৫ জন         করোনা ভাইরাসের টিকাদানে দক্ষিণ এশিয়ায় পেছনের দিকে বাংলাদেশ         হাসপাতাল ভবন থেকে লাফ দিয়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা         গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা         পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত         মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় কর্মস্থলমুখী ২ গার্মেন্টস কর্মী নিহত         সেপ্টেম্বরে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা