বুধবার ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরীমনি কাণ্ডে তোলপাড়

পরীমনি কাণ্ডে তোলপাড়
  • নাসির ও অমি ৭ দিনের রিমান্ডে

আজাদ সুলায়মান ॥ আলোচিত অভিনেত্রী পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার হওয়া আসামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। একই মামলায় অপর ৩ আসামি লিপি আক্তার, সুমী আক্তার ও নাজমা আমিন ¯িœগ্ধাকে ৩ দিনের রিমান্ডে নেয়া হয়। আদালত এ মামলাটির তদন্ত করে ৮ জুলাই প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। গতকাল মঙ্গলবার ঢাকার একটি আদালত আদেশ প্রদান করেন। এদিন মামলার ভিকটিম পরীমনিকে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে সেই রাতের ঘটে যাওয়া কেলেঙ্কারি সম্পর্কে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি আসামিদের গ্রেফতার করায় স্বস্তিতে আছেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি আসামিদের ধরার জন্য পুলিশকে ধন্যবাদ দেন। আসামি ধরার বিষয়টি তার কাছে ম্যাজিকাল মনে হয়েছে। এদিকে তোলপাড় করা এ ঘটনার পর থেকেই চলছে নানা আলোচনা সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও পরীমনির পক্ষে বিপক্ষে চলছে তুমুল বিতর্ক। ঘটনাস্থল ঢাকা বোট ক্লাবে গিয়ে গতকাল একাধিক আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা সেই রাতের ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে ও অভিযান চালায়। ক্লাবটিতে বৈধতার আড়ালে কি পরিমাণ অবৈধ মাদকদ্রব্যের মওজুদ রয়েছে সেটাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ জাবের আহসান ।

ডিবি জানিয়েছে, মঙ্গলবার প্রধান আসামি নাসির ও অমিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি আসামি নাসির উদ্দিন মাহমুদ (৬৫) ও তুহিন সিদ্দিকী অমির (৩৩) সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এছাড়াও আদালত মামলার অন্য তিন আসামি লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধাকে (২৪) তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

পুৃিলশ জানিয়েছে, তাদের প্রাথমিকভাবে ডিবির কার্যালয়ে নিয়ে গিয়েই জিজ্ঞাসাবাদ করা হবে। পরীমনিকে ধর্ষণ ও হত্যা চেষ্টার ঘটনাস্থল সাভার থানাধীন ঢাকা বোট ক্লাব হলেও মদ ও ইয়াবা উদ্ধার করা হয়েছে উত্তরা ক্লাব স্ংলগ্ন ১২ নং রোডের অমির ফ্ল্যাট থেকে। ওই ফ্ল্যাটেই দীর্ঘদিন ধরে চলে আসছে তাদের প্রমোদখানা হিসেবে। ডিবির প্রাথমিক তল্লাশিতে এখানে এ ধরনের অসামাজিক কার্যকলাপ চালানোর যথেষ্ট আলামত পাওয়া গেছে। জানতে চাইলে ডিবির যুগ্ম-কমিশনার হারুন-অর-রশীদ বলেন, এটা পরীমনির কস্টিউম ডিজাইনার অমির বাসা। পরীমনির সংবাদ সম্মেলনের পর থেকে নাসির ওই তিন নারীকে নিয়ে এ বাসায় পালিয়ে ছিলেন। মাদক রাখার অভিযোগে সেই তিন নারীকেও আমরা গ্রেফতার করেছি। তাদের এখন রিমান্ডে আনা হয়েছে। জিজ্ঞাসাবাদের এ অন্ধকার জগতের অনেক অজানা তথ্য জানা যাবে। প্রধান আসামি নাসিরের বিরুদ্ধে এ ধরনের ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও মাদক ও নারী নির্যাতনের মামলা হয়েছে। নানা অভিযোগে তাকে উত্তরা ক্লাব থেকে বহিষ্কারও করা হয়েছে। কেউ তার বিরুদ্ধে অভিযোগ করলে আমরা সেগুলোর তদন্ত করব। অপর এক প্রশ্নের জবাবে ডিবির যুগ্ম-কমিশনার মোঃ হারুন-অর-রশীদ বলেন, ব্যবসায়ী নাসিরের বিরুদ্ধে আগেও মাদক ও নারী নির্যাতনের মামলা হয়েছে। তিনি উত্তরা ক্লাবের নির্বাচিত সভাপতি ছিলেন। কিন্তু নাসিরের বিরুদ্ধে নানা অভিযোগ থাকায় তাকে ওই ক্লাব থেকে বহিষ্কার করা হয়েছিল। এছাড়াও নাসির বিনোদনের জন্য অর্থের বিনিময়ে নারী সঙ্গী রাখতেন। নাসিরের বিরুদ্ধে কেউ যদি অভিযোগ করে তবে আমরা সেগুলোর তদন্ত করব।

নিজের বিনোদনের জন্য অর্থের বিনিময়ে তিনি একাধিক নারী সঙ্গী রাখতেন বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনার পর রাজধানীর উত্তরা ১ নম্বর সেক্টরে অমির বাসায় দুই নারী লিপি আক্তার (১৮), সুমি আক্তারকে (১৯) সঙ্গে নিয়ে আত্মগোপনের চেষ্টা করেছিলেন ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ। সেখানে অমির সঙ্গে তার বর্তমান গার্লফ্রেন্ড নাজমা আমিন স্নিগ্ধা (২৪) অবস্থান করছিলেন। সাভারের ঢাকা বোট ক্লাবে অপ্রীতিকর একটি ঘটনা ঘটানোর পরও অভিযুক্ত নাসির উদ্দিন তার অপকর্মের সহযোগী অমির বাসায় অবস্থান নিয়ে গত তিনদিন ধরে আমোদ-বিনোদন অব্যাহত রেখেছিলেন।

গতকাল আসামিদের রিমান্ডে নেয়ার আদেশ প্রদানের পাশাপাশি সাভার থানার পুলিশকে আগামী ৮ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আমাদের কোর্ট রিপোর্টার জানান, ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম কামরুন্নাহার এ নির্দেশ দেন।

ডিবি কার্যালয়ে ব্রিফিং ॥ দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় ডিবি কার্যালয়ের সামনের পরীমনিকে নিয়ে ব্রিফিং করেন যুগ্ম কমিশনার হারুন অর রশীদ।

এসময় প্রথমে পরীমনি বলেন, আমি শেষ হয়ে গিয়েছিলাম। কিন্তু পুলিশ ম্যাজিকাল আমাকে সাপোর্ট দিয়েছে। এখন আমি কাজ করতে পারব। এজন্য পুলিশকে ধন্যবাদ জানাই। আসলে আমি বেনজীর (আইজিপি) স্যারের কাছে পৌঁছতে পারার পরই পুলিশ আমার বিষয়টি আন্তরিকভাবে দেখেছে। আসামিদের গ্রেফতার করেছে। আমি চাই এর সুষ্ঠু বিচার হোক। আসলে আমার পাশে আপনারা যেভাবে সাপোর্ট দিয়েছেন সেটা আমাকে বাঁচিয়ে রেখেছে। আমি এখন কাজ করতে পারব। নতুন করে বাঁচতে পারব।

তাহলে আগের দিন কেন পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পরীমনি বলেন, আমি শুধু বনানী থানার পুলিশের বিরুদ্ধে বলেছিলাম। যখন রাতে আমাকে জোরপূর্বক মদ খাইয়েছিল, মদে আরও কিছু ছিল কিনা জানি না। তবে খাওয়ানোর র্পই আমি অসুস্থ হয়ে পড়েছিলাম। ভোররাতে বনানী থানায় আসার পর দেখি ওসি নেই। পরে হাসপাতালে নেয়া হয়। এরপর আমি শিল্পী সমিতির জায়েদ খানের কাছে বলি বিষয়টি আইজি বেনজীর স্যারের কানে দেয়ার জন্য। উনি জানার পরই ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

পরীমনিকে পাশে নিয়ে ব্রিফিং প্রদানকালে যুগ্ম কমিশনার হারুন অর রশীদ বলেন, ঢাকা বোট ক্লাবে ঘটনার পর পরীমনি পুলিশ ও আইজিপি স্যারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন ঠিকই কিন্তু প্রযোজক সমিতি ও শিল্পী সমিতি সেই সুযোগটা করে দেয়নি। এটিই পরীমনির অভিযোগ ছিল। পরীমনি পুলিশকে ধন্যবাদ দিতে ডিবি কার্যালয়ে এসেছিলেন। তিনি বলেন, মামলা রেকর্ড হওয়ার ১২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা হয়েছে। ইতোমধ্যে পরীমনি বলেছে, পুলিশ ম্যাজিকের মতো কাজ করেছে এবং এটাও বলেছেন যে, তিনি (পরীমনি) আইজিপির কাছে যাওয়ার চেষ্টা করেছিলেন এবং চলচ্চিত্র শিল্পীদের কাছে আবেদনও করেছিলেন কিন্তু তার (আইজিপি) কাছে যেতে পারেনি। এরপরও আইজিপি স্যার ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে আমাদের জানিয়েছেন এবং তাৎক্ষণিকভাবে আসামিদের গ্রেফতার করি।

বনানী থানায় পরীমনির অভিযোগের বিষয়ে ডিবির এই যুগ্ম-কমিশনার বলেন, ঘটনার রাতে ৪টায় বনানী থানায় পরীমনি গিয়েছিলেন কিন্তু ওই সময় ওসি সাহেব থানায় ছিলেন না। থানায় অসুস্থতাবোধের কারণ হলো- সাময়িকভাবে পরীমনি বিষয়টি মেনে নিতে পারেননি। ওই সময় পরীমনি দ্রæত থানা পুলিশের সহায়তায় হাসপাতালে চলে যান।

আসামিদের গ্রেফতারের পর পুলিশকে ধন্যবাদ দেয়ার জন্য পরীমনি তার বাসা থেকে ডিবি অফিসে ছুটে এসেছেন। উনি এসে ধন্যবাদ জানিয়েছেন এবং মামলার যাবতীয় বিষয় নিয়ে কথা বলেছেন। পরীমনি পুলিশের কাছে অনুরোধ করেছেন, মামলাটি যেন সুষ্ঠুভাবে তদন্ত হয়। যত বড় অফিসারই হোক আমরা কাউকে ছাড় দেব না। পুলিশ সবসময় চলচ্চিত্র সমিতি এবং যারা চলচ্চিত্রের সঙ্গে জড়িত আছেন সবাইকে নিয়ে এক সঙ্গে কাজ করে। তাদের যেকোন সমস্যায় পুলিশ এগিয়ে যাবে। আমরা মামলাটি শেষ পর্যন্ত সুষ্ঠুভাবে দেখভাল করব, যাতে সুষ্ঠু বিচার হয়। এ মামলায় যদি আরও আসামি থাকে তাহলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

জানা গেছে, ডিবি কার্যালয়ে বিকেলে পৌঁছার আগে পরীমনি আবারও একটি স্ট্যাটাস দেন নিজের ফেসবুক ভেরিফাইজ পেজে। এতে প্রভাবশালী আসামিরা গ্রেফতার হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনী, সাংবাদিক, সহকর্মী এবং ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পরীমনি। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে সবাইকে ধন্যবাদও দেন তিনি। পোস্টে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তিনি। পরী লেখেন, আমার বিশ্বাস আমার আস্থা ভুল ছিল না। আইন সবার ওপরে। শুধু সেই সঠিক জায়গায় পৌঁছানোটাই যত কষ্ট! আইনশৃঙ্খলা বাহিনী, সকল সাংবাদিক, সকল সহকর্মী এবং দেশের মানুষ যারা এই দুঃসময়ে আমার পাশে ছিলেন, আছেন আমি সবার প্রতি আজীবন কৃতজ্ঞ। আপনারাই আমার সাহস। আসামিদের গ্রেফতার করা হয়েছে। এখন আমার চাওয়া আসামিরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়। কোনভাবেই যেন এই ধরনের লোকেরা আর কোন মেয়েকে এভাবে নির্যাতন, অপমান করার সাহস না পায়। আমি হার মানব না। আমি এই অন্যায়ের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখে তিনি লেখেন-মাননীয় প্রধানমন্ত্রী আপনি এই দেশের আশীর্বাদ। আপনি মা। আপনি মমতার আঁচলে জড়িয়ে রাখেন আপনার সকল সন্তানকে।

আসামিদের অতীত খতিয়ে দেখা হচ্ছে ॥ এদিকে তদন্তকারীরা গ্রেফতারকৃত আসামিদের অতীত জীবনের ব্যক্তিগত তথ্য সম্পর্কে অনুসন্ধানে নেমেছে। বিশেষ করে নাসির ইউ আহমেদ ও অমির সম্পর্কে গোয়েন্দারা চাঞ্চল্যকর তথ্য পেয়েছে বলে জানিয়েছে। আসামি অমির পুরো নাম তুৃহিন সিদ্দিকী অমি। এক সময় যুবদল করত। এখন ভোল পাল্টিয়েছে। তার বাবার নাম তোফাজ্জল হোসেন। তবে তাকে এলাকায় আদম তোফাজ্জল হিসাবেই চিনে সবাই। তাছাড়া বাবা-ছেলের বিরুদ্ধে সোনা চোরাচালান ও হুন্ডি ব্যবসার অভিযোগ আছে। এক সময় অমি ঢাকা মহানগর যুবদল উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তার বাবাও বিএনপির রাজনীতি করতেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তারা ভোল্ট পাল্টে ফেলেন। দক্ষিণখানে ও টাঙ্গাইলের করটিয়ায় বিশাল অর্থের মালিক তারা। আশকোনায় দেড় বিঘা জমির ওপর সিঙ্গাপুর ট্রেনিং স্কুল নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন।

বোটক্লাব জনশূন্য ॥ হঠাৎ পরীমনিকে ধর্ষণ ও হত্যা চেষ্টার ঘটনায় আলোচনায় ঢাকা বোট ক্লাব। উত্তরা দিয়াবাড়ি বেড়িবাঁধের পশ্চিম পাশের আশুলিয়া নদীর জমি দখল করে তৈরি করা এই ক্লাবটির সদস্য দেশের বিতর্কিত শিল্পপতি ও ব্যবসায়ীরা। ক্লাবটির অন্যতম নীতিনির্ধারক হচ্ছেন আবাসন ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ যিনি এ ধরনের অপকর্ম ও অনৈতিক কর্মকাÐের জন্য উত্তরা ক্লাব থেকে তিরস্কৃত হয়েছেন। গত ৮ জুন রাতে এই ক্লাবেই নাসির উদ্দিন ধর্ষণ ও হত্যার চেষ্টা করেন বলে অভিযোগ পরীমনির। এ অভিযোগে তিনি মামলাও দায়ের করেছেন। এরপর থেকেই পরীমনি, ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও এই ঢাকা বোট ক্লাব টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে। এ বছরের ফেব্রæয়ারি মাসে চালু হওয়া ক্লাবটি প্রায় প্রতিদিনই পার্টি মুডে থাকে। দামী দামী গাড়ি হাঁকিয়ে ধনীরা এখানে আসতেন আনন্দ উৎসবে মাততে। তবে এখন পরিস্থিতি একেবারে অন্যরকম। সুনসান নীরবতা এখন ক্লাব আঙ্গিনায়। অনেকটা ভূতের বাড়ির নির্জন পড়ে আছে ক্লাবটি। এখানকার নিরাপত্তা কর্মীদের ভাষ্য মতে, ক্লাবটি প্রতিদিন সাধারণত বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চালু থাকে। কখনও কখনও এটি গভীর রাত পর্যন্ত খোলা থাকে। বিশেষ করে ছুটির দিনগুলোতে এখানে মানুষের আনাগোনা থাকে বেশি। গতকাল মঙ্গলবার সরজমিনে দিয়ে দেখা যায়, ক্লাবটিতে কেউ বা কোন গাড়ি প্রবেশ করেনি। প্রধান সড়কের পাশে গেটে শুধুমাত্র দুজন নিরাপত্তাকর্মীকে বসে থাকতে দেখা গেছে। সবাই ভয়ে গা ঢাকা দিয়েছে। সদস্য ছাড়া এখানে কাউকে ঢুকতে দেয়া হয় না। ভেতরে এখন কেউ নেই। সিকিউরিটি ইনচার্জও নেই। আর ভেতরে কী হয়, না হয় সে বিষয়ে কিছু বলতে পারব না। গত তিন দিন ধরে ক্লাবটি জনমানবশূন্য হয়ে আছে। গতকাল যখন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে হানা দেয় তখন দুএকজন ছাড়া আর কোন স্টাফকে দেখা যায়নি।

উল্লেখ্য, গত রবিবার রাত ৮টার দিকে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে পরীমনি জানান, তাকে হত্যা ও ধর্ষণের চেষ্টা করা হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি লেখেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি পরীমনি। এ দেশের একজন বাধ্যগত নাগরিক। আমার পেশা চলচ্চিত্র। আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ এবং হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি এর বিচার চাই। এরপর রাত সাড়ে ১০টার দিকে বনানীর বাসায় সাংবাদিকদের কাছে ঘটনায় অভিযুক্ত হিসেবে নাসির ইউ মাহমুদ ও অমিসহ অচেনা কয়েকজনের কথা উল্লেখ করেন পরী। এই ঘটনায় সোমবার সকালে সাভার থানায় ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিনসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন তিনি। মামলায় তিনি উত্তরা ক্লাবের সাবেক প্রেসিডেন্ট নার্সি ইউ আহমেদসহ ৬ জনকে আসামি করেন। তিনি জানান, রাতে সেখানে যাবার পর আসামিরা তাকে জোরপূর্বক মদ খাওয়ানোসহ হত্যা ও ধর্ষণের চেষ্টা চালায়।

শীর্ষ সংবাদ:
শেখ মুজিবের বাংলাদেশে সবার জীবন হবে উন্নত         অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টি২০ জয়         এ্যাস্ট্রাজেনেকার আরও ছয় লাখ ডোজ টিকা এসেছে         বিভ্রান্তিকর তথ্য দিয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানহানির অপচেষ্টা         প্রথম টি-২০তে অস্ট্রেলিয়াকে হতাশায় ফেলে বাংলাদেশের দারুণ জয়         করোনা ভাইরাসে আরও ২৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৭৭৬         লকডাউন ১০ আগস্ট পর্যন্ত বাড়ল         ‘জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না’         ১১ আগস্ট থেকে দোকানপাট খোলা হবে         হাসপাতালে জায়গা নেই, হোটেল খুঁজছি ॥ স্বাস্থ্যমন্ত্রী         লকডাউনের দ্বাদশ দিনে ৩৫৪ জনকে গ্রেফতার         ডেঙ্গু ॥ হাসপাতালে ভর্তির সংখ্যা হাজার ছাড়িয়েছে         জাপান থেকে এলো আরও ৬ লাখ ১৭ হাজার টিকা         ভ্যাকসিন জনগণের কাছে পৌঁছে যাবে, দৌড়াতে হবে না         টিকা ছাড়া রাস্তায় বের হলেই শাস্তি         ১৪ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         আধুনিক ফ্ল্যাট পেলেন বস্তির ৩০০ পরিবার         ভারতীয় টিকা 'কোভ্যাক্সিন' ॥ বাংলাদেশে ট্রায়ালের অনুমোদন         শেষ হবার আগেই ‘শেষ’ কঠোর বিধিনিষেধ