শুক্রবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উখিয়ার গ্রামীণ সড়কের অবস্থা নাজুক

উখিয়ার গ্রামীণ সড়কের অবস্থা নাজুক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার/ সংবাদদাতা, উখিয়া ॥ উখিয়ার বিভিন্ন গ্রামীণ রাস্তায় বালি ও মাটিবর্তী দুই শতাধিক ডাম্পার চলাচলের কারণে বেহাল অবস্থা হয়ে দাঁড়িয়েছে। উখিয়া হরিণমারা রাস্তা, ডাক বাংলো দরগাহবিল হাতিমোড়া সড়কের অবস্থা নাজুক। কতিপয় অসৎ পুলিশের চাদাবাজিতে বেপরোয়া হয়ে ডাম্পার চালকরা উখিয়ার অর্ধ শতাধিক কাচা রাস্তায় গর্ত সৃষ্টি করে সাধারণ যানবাহন চালাচ্ছে। এ অবস্থার কারণে জন চলাচল অযোগ্য হয়ে পড়েছে।

সোনারপাড়া, পালংখালীর ইউপির তেলখোলা, গয়ালমারা, চাকবৈঠা, কুতুপালং, হাজিরপাড়া, রাস্তার অবস্থা অত্যন্ত নাজুক। সরেজমিনে ঘুরে এ তথ্য মিলছে। উখিয়ার ট্রাফিক পুলিশের টিআই আশরাফ কতিপয় সাংবাদিক নাম দারি টাউট বাটপারদের মাসিক চাদা দিয়ে থাকে বলে জানালেন ট্রাফিক পুলিশের সার্জেন রফিক। ঘূর্ণী ঝড় ইয়াস ও ভারি বর্ষণের কারণে হরিণমারা রাস্তা দিয়ে লোকজন চলাচল করতে পাচ্ছে না। প্রায় ১০ হাজার মানুষের চলাচলের রাস্তা ডাম্পার চালকরা নষ্ট করে দেয়ায় পায়ে হেটে উখিয়া হাট বাজারে আসতে হচ্ছে বলে জানা গেছে। পাহাড় কাটা ও মাটি বর্তী ডাম্পার গুলো থেকে বন বিভাগের কতিপয় অসাধু কতিপয় কর্মকর্তাও ঘুষ বানিজ্যের সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে।

উখিয়ার রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, পাহাড় কাটা ও বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জনবল সঙ্কটের কারণে ঠিক সময়ে মাটি ও বালু ভর্তি ডাম্পার গুলো ধরা যাচ্ছে না।

শীর্ষ সংবাদ:
১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে         চীন থেকে সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে         রামেক হাসপাতালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু         যুক্তরাষ্ট্রে টিকাগ্রহীতাদের ১০০ ডলার করে প্রণোদনা দিতে বললেন বাইডেন