শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালের বিনোদন কেন্দ্রে মানুষের ঢল ॥ স্বাস্থ্যবিধি উপেক্ষিত

বরিশালের বিনোদন কেন্দ্রে মানুষের ঢল ॥ স্বাস্থ্যবিধি উপেক্ষিত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মহামারী করোনা সংক্রমন প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঈদ-উল ফিতরের আনন্দ উদ্যাপন করতে বরিশালের বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে গত দু’দিন থেকে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের উপচেপড়া ভিড় বেড়েছে।

সরেজমিনে নগরীর বঙ্গবন্ধু উদ্যান, ত্রিশ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক, গৌরনদীর বাটাজোরের শাহী ৯৯ পার্ক, কটকস্থলের ফারিহা পার্ক, আগৈলঝাড়ার পয়সারহাট সেতু ও বারপাইকা এলাকার নূর পার্ক ঘুরে দেখা গেছে, প্রতিটি বিনোদন কেন্দ্রে সকল বয়সের নারী-পুরুষ ও শিশুদের সরগরম উপস্থিতি। এরমধ্যে শতকরা প্রায় ৯০ ভাগ মানুষ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে নির্দ্বিধায় ঘুরে বেড়াচ্ছেন।

একাধিক দর্শনার্থীরা বলেন, বছর ঘুরে একবার এই ঈদের আনন্দ আসে, তাই পরিবারের সদস্য এবং বন্ধু-বান্ধবদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ও সময় কাটাতে বিনোদন কেন্দ্রে ঘুরতে বেরিয়েছি। তবে সরকারের নির্দেশ অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে এমনকি মাক্স ব্যবহার না করে বিনোদন কেন্দ্রে বেড়াতে আসার ব্যাপারে দর্শনার্থীরা বলেন, মাক্স সাথে আছে, তবে প্রশাসনের তেমন কোন তৎপরতা না থাকায় মাক্স ব্যবহার করা হচ্ছেনা।

সচেতন নাগরিক কমিটির জেলা শাখার সভাপতি প্রফেসর শাহ সাজেদা বলেন, বর্তমান মহামারী করোনা সঙ্কটে কিছু মানুষের অসচেতনা, জ্ঞানহীনতা ও অপরিপক্ক কার্যক্রমের জন্য সবার জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে। তিনি আরও বলেন, প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তৎপরতা দেখাক কিংবা না দেখাক, আমাদের সকলকে আগে সচেতন হবে। নতুবা এভাবে চলতে থাকলে মরনঘাতি করোনা ভাইরাস সবার ঘরে ঘরে ছড়িয়ে পরার আশঙ্কা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার সর্বত্র প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে ব্যাপক মাক্স বিতরণসহ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হলেও মানুষ এখনও স্বাস্থ্যবিধি মানতে ও জনসমাগম এড়াতে চরম উদাসিন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৫৪ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ হাজার         সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস