মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিবর্ষে খুলনায় দ্বিতীয় পর্যায়ে ঘর পাচ্ছে ১৩৫১ টি পরিবার

মুজিবর্ষে খুলনায় দ্বিতীয় পর্যায়ে ঘর পাচ্ছে ১৩৫১ টি পরিবার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ‘মুজিব শতবর্ষে কেউ গৃহহীন থাকবেনা’ মুজিব শতবর্ষকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনায় খুলনায় দ্বিতীয় পর্যায়ে ১৩৫১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে ঘর। ইতোমধ্যে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘরের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে। গুণগত মান ঠিক রেখে নির্ধারিত সময়ের মধ্যে ঘরগুলোর নির্মাণ কাজ নিশ্চিতের লক্ষ্যে খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন সরেজমিন তা পরিদর্শন করছেন।

মুজিব শতবর্ষকে সামনে রেখে খুলনায় প্রথম পর্যায়ে জেলার নয় উপজেলায় ৯২২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য সেমিপাকা ঘর নির্মাণ করে বরাদ্ধকৃতদের অনুকূলে ইতোপূর্বে হস্তান্তর করা হয়েছে। এখন দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ১৩৫১ টি পরিবারের জন্য গৃহনির্মাণের কাজ এগিয়ে চলেছে। এতে ব্যয় হবে মোট ২৫ কোটি ৬৬ লাখ ৯০ হাজার টাকা। সেমি পাকা দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ রয়েছে এক লাখ ৯০ হাজার টাকা।

জেলার নয় উপজেলার মধ্যে ডুমুরিয়া উপজেলায় সর্বেচ্চ ৫০০টি ঘর নির্মাণ করা হচ্ছে। এ ছাড়া রূপসা উপজেলায় ২১৫টি, পাইকগাছায় ৩০০টি, দাকোপে ২০০টি, তেরখাদায় ৪০ টি, বটিয়াঘাটায় ৩০ টি, কয়রায় ৩০ টি, দিঘলিয়ায় ৩০ টি এবং ফুলতলা উপজেলায় ৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘর নির্মাণ করা হচ্ছে।

খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন বৃহস্পতিবার জেলার সবচেয়ে বড় উপজেলা (১৪ টি ইউনিয়ন) ডুমুরিয়ায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণের কাজ সরেজমিন পরিদর্শন করেন। তিনি গৃহ নির্মাণের উপকরণ সামগ্রী মান সম্পন্ন কিনা এবং যথাযথ পদ্ধতিতে নির্মাণ করা হচ্ছে কিনা তা তিনি পর্যবেক্ষণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউছুপ আলী, ডুমুরিয়া উপেজলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল ওয়াদুদ, উপেজলা চেয়ারম্যান এজাজ আহমেদসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

শীর্ষ সংবাদ:
এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         ‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস