শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে টিসিবি পরিবেশককে ৫০ হাজার টাকা জরিমানা

রাজশাহীতে টিসিবি পরিবেশককে ৫০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাড়িতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বিপুল পরিমাণ পণ্য মজুত করায় রাজশাহীর পরিবেশক মোস্তাক আহমেদ কাজলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ সোমবার দুপুরে তাকে এ জরিমানা করেন।

টিসিবির পরিবেশক মোস্তাক আহমেদ কাজলের প্রতিষ্ঠানের নাম মেসার্স কাজল ব্রাদার্স। রাজশাহী নগরীর ঘোড়ামারা রেশমপট্টি এলাকায় তার বাড়ি। কাজলের বাড়ির সঙ্গেই তার একটি দোকান আছে। দোকানটি তার স্ত্রী চালান। গত ২৯ এপ্রিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা হাসান-আল-মারুফ কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালান।

এ সময় সেখান থেকে টিসিবির ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়। সেদিন শুনানির জন্য ভোক্তা অধিকারের পক্ষ থেকে কাজলকে একটি নোটিশ দেয়া হয়। সোমবার ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ে সেই শুনানি হয়েছে।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, নির্ধারিত দিনে মোস্তাক আহমেদ কাজল তাদের কার্যালয়ে উপস্থিত হয়ে নিজের বক্তব্য উপস্থাপন করেন। তিনি যুক্তিসংগত, আইনগত ও সুস্পষ্ট কোন কারণ দেখাতে পারেননি। তাই তার বিরুদ্ধে পণ্য মজুতের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এ কারনে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তার বাড়ি থেকে জব্দ করা সব পণ্য বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি