শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাকা আত্মসাতে পিআইও বরখাস্ত

টাকা আত্মসাতে পিআইও বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (২ মে) দিবাগত রাত ১টায় হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক তওহীদ আহমদ সজল এসব তথ্য নিশ্চিত করেছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ প্রশাসন শাখার সচিব মোঃ মোহসীন স্বাক্ষারিত এক প্রজ্ঞাপনে পিআইওকে সাময়িক বরখাস্ত করা হয় বলেও তিনি জানিয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পিআইও মাসুদুল ইউএনও’র চেক জালিয়াতির মাধ্যমে প্রায় ৭৩ লাখ টাকা আত্মসাত করেন এবং পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। তাই তাকে গ্রেফতারের তারিখ থেকেই (৩০ এপ্রিল) বিএসআর পার্ট-১ এর বিধি ৭৩ নোট-২ মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। তবে বিচারের কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতাদি প্রাপ্য হবেন।

এদিকে রোববার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালতে গ্রেফতার পিআইও’র আইনজীবী জামিন প্রার্থনা করলে বিচারক আবেদনটি নামঞ্জুর করেন। একইদিন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক তৌহিদ আহম্মদ সজলকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

পুলিশ জানায়, উপজেলায় দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্পের টাকা ইউএনও’র স্বাক্ষর জাল করে আত্মসাৎ করেন পিআইও মাসুদুল ইসলাম। বিষয়টি নজরে এলে ইউএনও ফাতেমা-তুজ-জোহরা শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগ দায়েরের পর শুক্রবার রাত ১০টার দিকে চুনারুঘাট থানা পুলিশের সহায়তায় চুনারুঘাট শহর থেকে তাকে গ্রেফতার করে মাধবপুর থানা পুলিশ।

এ বিষয়ে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন বলেন, আমি এ জেলায় নতুন যোগদান করেছি। বিষয়টি আমার জন্য বিব্রতকর। পরিচালক মহোদয় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি যে ভাবে নির্দেশনা দিবেন সেভাবে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি