সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাকা আত্মসাতে পিআইও বরখাস্ত

টাকা আত্মসাতে পিআইও বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (২ মে) দিবাগত রাত ১টায় হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক তওহীদ আহমদ সজল এসব তথ্য নিশ্চিত করেছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ প্রশাসন শাখার সচিব মোঃ মোহসীন স্বাক্ষারিত এক প্রজ্ঞাপনে পিআইওকে সাময়িক বরখাস্ত করা হয় বলেও তিনি জানিয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পিআইও মাসুদুল ইউএনও’র চেক জালিয়াতির মাধ্যমে প্রায় ৭৩ লাখ টাকা আত্মসাত করেন এবং পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। তাই তাকে গ্রেফতারের তারিখ থেকেই (৩০ এপ্রিল) বিএসআর পার্ট-১ এর বিধি ৭৩ নোট-২ মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। তবে বিচারের কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতাদি প্রাপ্য হবেন।

এদিকে রোববার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালতে গ্রেফতার পিআইও’র আইনজীবী জামিন প্রার্থনা করলে বিচারক আবেদনটি নামঞ্জুর করেন। একইদিন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক তৌহিদ আহম্মদ সজলকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

পুলিশ জানায়, উপজেলায় দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্পের টাকা ইউএনও’র স্বাক্ষর জাল করে আত্মসাৎ করেন পিআইও মাসুদুল ইসলাম। বিষয়টি নজরে এলে ইউএনও ফাতেমা-তুজ-জোহরা শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগ দায়েরের পর শুক্রবার রাত ১০টার দিকে চুনারুঘাট থানা পুলিশের সহায়তায় চুনারুঘাট শহর থেকে তাকে গ্রেফতার করে মাধবপুর থানা পুলিশ।

এ বিষয়ে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন বলেন, আমি এ জেলায় নতুন যোগদান করেছি। বিষয়টি আমার জন্য বিব্রতকর। পরিচালক মহোদয় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি যে ভাবে নির্দেশনা দিবেন সেভাবে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার