শনিবার ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হেফাজতী হামলা ॥ রাঙ্গুনিয়ায় আহত আওয়ামী লীগ নেতার মৃত্যু

  • তথ্যমন্ত্রীর শোক

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া, ৭ এপ্রিল ॥ হেফাজত নেতা মামুনুল হক ইস্যুতে এখানে হেফাজত ও বিএনপির মিছিল থেকে সন্ত্রাসী হামলায় আহত আওয়ামী লীগ নেতা মোঃ মুহিবুল্লাহ (৫৪) মারা গেছেন। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে তার মৃত্যু হয়। মুহিবুল্লাহ রাঙ্গুনিয়া উপজেলার কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বলে জানা গেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে সন্তান রেখে যান। বুধবার বিকেল ৫টার দিকে জানাজা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়। এদিকে তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। মন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। সেইসঙ্গে মুহিবুল্লাহর অকাল মৃত্যুতে দায়ী ব্যক্তিদের অবিলম্বে আইনের আওতায় এনে দ্রুত শাস্তি বিধানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান তিনি।

গত ৩ এপ্রিল হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হওয়ার প্রতিবাদে ওই রাতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে হেফাজত ইসলাম ও বিএনপি নেতাকর্মীরা। এ মিছিল থেকে হামলা চালালে আওয়ামী লীগ নেতা মুহিবুল্লাহসহ গুরুতর আহত হয় ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল জব্বার ও সাবেক সাধারণ সম্পাদক দিলদার আজম লিটন। তাদের উদ্ধার করে চন্দ্রঘোনা দোভাষী বাজারের একটি ক্লিনিকে নেয়া হলে মারাত্মক আঘাতপ্রাপ্ত অবস্থায় মুহিবুল্লাহকে চট্টগ্রাম শহরের পার্কভিউ হসপিটালে ভর্তির পর গত সোমবার তার মাথায় অস্ত্রোপচার করা হয়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি ঘটলে মঙ্গলবার তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। অবশেষে এদিন রাত সাড়ে ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

রাঙ্গুনিয়া থানার পুলিশ জানায়, হামলার ঘটনায় পুলিশ ও কোদালা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আবদুল জব্বার বাদী হয়ে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। মামলা দুটিতে বিএনপি-জামায়াতের কর্মী ও হেফাজত সমর্থক ৬৪ জন এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা ১৫০সহ মোট ২১৪ জনকে আসামি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা         বিএনপি এখন লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে ॥ কাদের         আন্তর্জাতিক রুটে বিশেষ ফ্লাইট আজ শুরু         সঙ্কট বাড়ছে গার্মেন্টসে ॥ করোনার দ্বিতীয় ধাক্কা         করোনায় ২৪ ঘণ্টায় আরও ১০১ রোগীর মৃত্যু         কলেজছাত্রীকে অপহরণ করে বিয়ে, প্রধান শিক্ষক গ্রেফতার         ভারতে করোনায় আরও ১১৮৫ জনের মৃত্যু         রমজানের শুরুতেই কমল ছোলা ও খেজুরের দাম         হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেফতার দাবি         এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির তালিকা প্রকাশ         করোনা ভাইরাস ॥ দেশে রেকর্ড একদিনে মৃত্যু শতাধিক         শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান         করোনা ভাইরাস শনাক্তের ৪ ট্রাক নকল কিট জব্দ         হেফাজত নেতা জুবায়ের গ্রেফতার         স্বাস্থ্যবিধি মেনে বায়তুল মোকাররমে নামাজ আদায়         যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় ৮ জন নিহত         বাংলাদেশিদের জন্য ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে দক্ষিণ কোরিয়া         পদে পদে বাধা সৃষ্টি করে অগণতান্ত্রিক চর্চা করে বিএনপি ॥ সেতুমন্ত্রী         করোনায় মৃতের তালিকায় বিশ্বে এখন বাংলাদেশের অবস্থান ৩৮তম