সোমবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৮ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া, ২৩ ফেব্রুয়ারি ॥ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে দগ্ধ হয়ে আড়াই বছর বয়সী এক শিশু মারা গেছে। উপজেলার পারুয়া ইউনিয়নের কাটাখালী মধ্যম নাথপাড়া এলাকায় সোমবার সন্ধ্যা ৬টার দিকে এই ঘটনা ঘটে। দগ্ধ হয়ে মারা যাওয়া শিশুটির নাম বিনায়েত নাথ। সে ওই এলাকার বিধান নাথের পুত্র।

জানা গেছে, সোমবার সন্ধ্যা ৬টার দিকে পারুয়া ইউনিয়নের কাটাখালী নাথপাড়া এলাকার একটি বসতঘরে হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। মুহূর্তের মধ্যে তা আশপাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। এ সময় বসতঘরগুলোর সবাই দ্রুত ঘর থেকে বের হয়ে এলেও শিশুপুত্র বিনায়েত নাথ বের হতে পারেনি। এতে ঘরের ভেতরেই দগ্ধ হয়ে মারা যায় শিশুটি।

রূপগঞ্জে টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে এনজেড টেক্সটাইল লিমিটেড নামের একটি রফতানিমুখী কারখানার তুলা ও কাপড়ের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে তুলা, কাপড়সহ মেশিনারিজ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্র্ভিসের ৯টি ইউনিট প্রায় ৩ ঘণ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে প্রায় ৩০ থেকে ৩৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ দাবি করেছেন। মঙ্গলবার দুপুরে উপজেলা গোলাকান্দাইল ইউনিয়নের বলাইখা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে হঠাৎ করে এনজেড টেক্সটাইল লিমিডেটের গ্রে কাপড়ের গোডাউনে হঠাৎ করে আগুন ধরে যায়। মুহূর্তের আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে

যেতে থাকে। এ সময় গোডাউনে থাকা শ্রমিকরা আগুন আগুন চিৎকার করে বেরিয়ে পড়ে। এ সময় পুরো টেক্সটাইল মিলে শ্রমিকদের মাঝে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। শ্রমিকরা ছুটাছুটি করতে শুরু করে। পরে কারখানার ব্যবস্থাপনায় শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা শুরু করে। ততক্ষণে আগুনের লেলিহান শিখা আরও বাড়তে থাকে। আগুন ৫০ থেকে ৬০ ফুট উঁচুতে উঠে যায়।

ভৈরব

নিজস্ব সংবাদদাতা, ভৈরব থেকে জানান, মঙ্গলবার বিকেলে ভৈরব পৌর এলাকার কমলপুর মুসলিমের মোড়ে একটি বাসায় জুতার রাবার (সোল) গুদামে আগুনে পুড়ে যায় গুদামের মালামালসহ আরও ৫টি দোকান। খবর পেয়ে ভৈরবের ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। কিভাবে আগুনের সূত্রপাত ফায়ার সার্ভিস তাৎক্ষণিক বলতে পারেনি। কেউ হতাহত হয়নি বলে পুলিশ জানিয়েছে। এলাকাবাসী বলছে, গুদাম মালিক আবুল খায়েরের ছেলে এলাকার শীর্ষ সন্ত্রাসী কাউসার (২৭) গেল ১৪ ফেব্রুয়ারি ভৈরবের শীর্ষ ছিনতাইকারী বেগগিয়ার হৃদয়কে ছুরিকাঘাত করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৪৯৭২৪
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০১৯৬৬
শীর্ষ সংবাদ:
সত্য দাবিয়ে রাখা যায় না ॥ ৭ মার্চের ঐতিহাসিক ভাষণই প্রকৃত স্বাধীনতার ঘোষণা         অপশক্তি পরাজিত করে সোনার বাংলা গড়াই ৭ মার্চের শপথ ॥ কাদের         ৭ মার্চের ভাষণের আবেদন ৫০ বছর পরেও অম্লান ॥ তথ্যমন্ত্রী         গাজীপুরে গার্মেন্টস কর্মী স্ত্রীকে ৭ টুকরা করে খুন ॥ স্বামী আটক         সবার সঙ্গে আলোচনা করে পরিকল্পিত ঢাকা গড়তে চাই         দেশে করোনা শনাক্তের বছর পূর্ণ হলো আজ         দণ্ডিত ৪৭ যুদ্ধাপরাধীকে গ্রেফতারের জন্য খুঁজছে পুলিশ         সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবলীগ কর্মী আটক         ২৬ মার্চেই বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ         নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত         বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে : আইজিপি         ৪১তম বিসিএসে পরীক্ষার্থীদের জন্য কঠোর নির্দেশনা পিএসসির         এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা