শনিবার ১৫ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রায় একশ সংখ্যালঘু পরিবারকে পটিয়ায় উচ্ছেদের চেষ্টা

প্রায় একশ সংখ্যালঘু পরিবারকে পটিয়ায় উচ্ছেদের চেষ্টা
  • প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ চট্টগ্রামের পটিয়ায় প্রায় একশ সংখ্যালঘু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস করার চেষ্টা চলছে। এর আগে পটিয়া ইন্দ্রপুল থেকে কচুয়াই গিরিশ চৌধুরী বাজার পর্যন্ত দুই লাইনের একটি বাইপাসের কাজ সম্পন্ন করে বর্তমানে গাড়ি চলাচল করছে। এই বাইপাসের পূর্ব পাশের (গিরিশ চৌধুরী) ৫০ ফুট দূরত্বে আরেকটি নতুন বাইপাস করার প্রক্রিয়া শুরু হয়েছে। এটি হলে শতাধিক ঘর-বাড়ি, মন্দির, মসজিদ ও মহাশ্মশান ভেঙে ফেলতে হবে। নতুন বাইপাস নির্মাণ চেষ্টার প্রতিবাদে সোমবার সকালে শতশত নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এসময় বক্তব্য রাখেন- এডভোকেট উত্তম কুমার দে, শিক্ষক বাবুল ভট্টচার্য্য, কচুয়াই ইউনিয়ন আ’লীগ সাবেক সাধারণ সম্পাদক উৎপল সরকার রাজু, ইউপি মেম্বার সুনিল দে, মানববন্ধন কর্মসূচির সমন্বয়কারী কিশোর কুমার দে, শিক্ষক বিপ্লব কুমার দে, তপন দাশ, শিক্ষক অশিন কুমার দে, তপন কুমার দে, দেবাশীষ দাশ, তেজন্দ্র লাল দে, নিখিল দাশ, কাজল দে, প্রণব কুমার দে, শোক্লা দে, শিপ্রা দে।

মানববন্ধনে বক্তারা বলেন, পটিয়া ইন্দ্রপুল থেকে গিরিশ চৌধুরী বাজার এলাকায় প্রায় একশ কোটি টাকা ব্যয়ে একটি বাইপাসের কাজ সম্পন্ন করে। কিন্তু ওই বাইপাইসের ৫০ ফুটের মাথায় উপজেলার কচুয়াইশ ও চক্রশালা এলাকার সংখ্যালঘু একশ পরিবারকে উচ্ছেদ করে আরো একটি নতুন বাইপাস করার চেষ্টা চলছে। এই বাইপাস কার স্বার্থে? অন্যের পকেটভারী করতে পটিয়ায় নতুন বাইপাস প্রকল্প গ্রহণ করা হচ্ছে। নতুন বাইপাস প্রকল্প বাতিল করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্টদের অনুরোধ জানান। মানববন্ধন শেষে লোকজন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদসহ সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর কাছে স্মারকলিপির প্রদান করেন।

শীর্ষ সংবাদ:
এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, নতুন শনাক্ত ৪০৭         ‘শুধু ডিগ্রি দেয়া নয়, শিল্পের উপযোগী জনশক্তি তৈরিতে মনোযোগ জরুরী’         এলডিসি থেকে উন্নয়নশীল দেশের তালিকায় যেতে চূড়ান্ত সুপারিশ পেল বাংলাদেশ         “জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক”         শাহবাগে সংঘর্ষ ॥ ৭ জনকে আসামি করে পুলিশের মামলা         পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম         ঢাবিতে আজও বিক্ষোভ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি         আন্দামানে ৮১ রোহিঙ্গাকে ফেরত নিতে বাধ্য নয় বাংলাদেশ         দেশ গড়ার কাজে প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে ॥ সমাজকল্যাণ মন্ত্রী         দল থেকে ড. কামাল হোসেনকে বাদ দেয়ার প্রস্তাব নেতাদের         ২০২১ সালের মধ্যে ৫জি চালু হতে যাচ্ছে         খাশোগিকে হত্যার অনুমোদন দেন সৌদি যুবরাজ ॥ যুক্তরাষ্ট্র         ৭৬ সৌদি নাগরিকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ‘খাশোগি নিষেধাজ্ঞা’ আরোপ         খুলনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত         নাইজেরিয়ায় তিন শতাধিক মেয়ে স্কুল শিক্ষার্থীকে অপহরণ         জাতিসংঘে জান্তা সরকারের বিরুদ্ধে দাঁড়ালেন মিয়ানমারের দূত         করোনা টিকায় শিক্ষকদের অগ্রাধিকার         পৌরসভা নির্বাচন ॥ পঞ্চম ধাপের প্রচার শেষ, ভোট রবিবার         ঢাকা বারের সভাপতি আ. লীগের, সম্পাদক বিএনপির