সোমবার ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টঙ্গীতে মসজিদে ঢুকে জোবায়ের গ্রুপের হামলা, ১০ সাদ পন্থী আহত

টঙ্গীতে মসজিদে ঢুকে জোবায়ের গ্রুপের হামলা, ১০ সাদ পন্থী আহত

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী ॥ টঙ্গীতে মসজিদে ঢুকে তাবলীগ জামাতের জোবায়ের গ্রুপের উপর হামলা চালিয়েছে সাদ গ্রুপের সদস্যরা। এতে ১০ মুসল্লী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুই মুসল্লীর অবস্থা গুরুতর। সোমবার রাতে টঙ্গীর দত্তপাড়া আলম মার্কেট বায়তুস সালাম জামে মসজিদে এ ঘটনা ঘটেছে। সাদপন্থীরা এই ঘটনার জন্য জোবায়ের পন্থীদের দায়ী করেছে।

এ ঘটনায় তাবলীগের বিবদমান দুটি গ্রুপের মধ্যে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। উত্তেজনা নিরসনে আইনশৃংখলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে বলে টঙ্গী পূর্ব থানা পুলিশের ওসি আমিনুল ইসলাম জনকণ্ঠকে জানিয়েছেন। রাতেই গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ জোনের ডিসি,এসি-সহ পুলিশ কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ছুটে যান।

উল্লেখ করা যেতে পারে, গত দুবছর আগে তাবলীগ জামাতের ও টঙ্গী বিশ্ব এজতেমা ময়দানের একচ্ছত্র নিয়ন্ত্রণ নিতে সাদ পন্থী ও জোবায়ের পন্হী নামে দুটি গ্রুপের সৃষ্টি হয়। দু'গ্রুপের মতপার্থক্যে টঙ্গী বিশ্ব এজতেমা ময়দানে ঘটে যায় এক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা।

সংঘর্ষে বহু মুসল্লীর হতাহতের ঘটনাও ঘটে। জোবায়ের গ্রুপ হচ্ছে দেশীয় তাবলীগের নয়া নেতৃত্বের দল। যা কওমী মাদ্রাসার আলেমওলেমারা নেতৃত্ব দিচ্ছেন। আর সাদ গ্রুপ হচ্ছে পুরাতন তাবলীগের দিল্লী কেন্দ্রীক সাধারণ মুসল্লীদের দল। সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে সাদপন্থী মুসল্লী হাজী মনির হোসেন জনকন্ঠকে জানান, সোমবার বাদ এশা তাঁরা ২০/২৫ জনের একদল মুসল্লী নিয়ে মসজিদে তালীমের আমল করছিলেন। তাবলীগের পুরনো সাথী মাসুদ পাটোয়ারি তালীম দিচ্ছিলেন। এ সময় অতর্কিতে প্রায় দুশ জোবায়েরপন্থীর একদল মুসল্লী দলবেঁধে মসজিদ ঘেরাও করে ফেলে। কিছু বুঝে উঠার আগেই জোবায়ের গ্রুপলর সদস্যরা মসজিদের ভেতরে ঢুকে লাঠিসোঁটা নিয়ে হামলা শুরু করে। হামলাকারীরা তালীমরত মুসল্লিদের মারধোর করে মসজিদ থেকে বের করে দেয়। হামলায় তালীমের আমীর মাসুদ পাটোয়ারী ও হাজী জহিরুল ইসলামসহ অন্তত ১০ জন আহত হন। গুরুতর আহত মাসুদ পাটোয়ারি ও হাজী জহিরকে রাতেই টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বী মাওলানা সাদ পন্থাী ও এজতেমা ময়দানের জিম্মাদার হাজী মনিরের সাথে মঙ্গলবার দুপুরে যোগাযোগ করা হলে তিনি জনকণ্ঠকে জানান, এ ঘটনায় তারা আইনী ব্যবস্থা নিবেন। শীর্ষ মুরুব্বীদের সাথে মাশুয়ারা করে পরবর্তী করণীয়ও নির্ধারণ করবেন। জোবায়েরপন্থী হামলাকারীদের সাথে যোগাযোগ করা হলে তাঁরা জনকণ্ঠকে বলেন, নিষেধ করা সত্বেও সাদ পন্থাীরা মসজিদে অবস্হান করে তাবলীগের কাজ চালিয়ে যাচ্ছিল। তাদের এ কর্মকান্ড বন্ধ করতে মসজিদে ঢুকে নিষেধ করলে তাঁরা বাঁধা দিলে এ মারপিটের ঘটনা ঘটে যায়।

শীর্ষ সংবাদ:
কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা         প্রাইভেট মেডিক্যালের চিকিৎসার খরচ সরকার নির্ধারণ করবে : স্বাস্থ্যমন্ত্রী         কোভিড-১৯: এক দিনে মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫         মিয়ানমারে বিক্ষোভ দমাতে নির্বিচারে গুলি, নিহত ১৮         খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন