বৃহস্পতিবার ২০ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীর ভবানীগঞ্জে বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন

রাজশাহীর ভবানীগঞ্জে বিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনীত (ধানের শীষ) মেয়র প্রার্থী আবদুর রাজ্জাক প্রামাণিক। নির্বাচন চলাকালে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পৌর এলাকায় নিজ বাড়িতে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভোট বর্জনের ঘোষণা দেন।

মেয়র প্রার্থী আবদুর রাজ্জাক অভিযোগ করেন, শহীদ সেকেন্দার মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনি তার নিজের ভোট দিতে গিয়েছিলেন। এ সময় নৌকার সমর্থকরা তাকে ভোট দিতে দেননি। কোনোভাবেই তাকে ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। দেশের ইতিহাসে কোথাও এমন হয়েছে যে প্রার্থী তার নিজের ভোট দিতে পারেননি? এমন ভোটে থেকে লাভ কী? এভাবেই স্থানীয় গণমাধ্যম কর্মীদের মাধ্যমে সবার কাছে প্রশ্ন রাখেন তিনি।

তিনি আরও অভিযোগ করেন, কোনো কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্ট নেই। সবাইকে বের করে দেওয়া হয়েছে। আর তিনি যখন ভোট দিতে যান তখন কেন্দ্রে তাকে লাঞ্ছিতও করা হয়েছে। এর প্রতিবাদে তিনি ভোট বর্জন করেছেন।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র আবদুল মালেক বলেন, ভোট যা হওয়ার হয়ে গেছে। এখন ভোট বর্জন করে কি লাভ আছে?

তিনি বলেন, ভোট বর্জনের কথা এখনও শুনিনি। সব জায়গায় বিএনপির এজেন্ট আছে। শুনলাম ১৫ থেকে ২০ জন সঙ্গে নিয়ে বিএনপি প্রার্থী ভোট দিয়েছেন। এখন নিশ্চিত পরাজয় দেখে হয়তো তিনি ভোট বর্জন করছেন।

রাজশাহীর তিনটি পৌরসভায় সকাল থেকে নির্বাচন চলছে। এর মধ্যে দু’টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে। এদিকে ভবানীগঞ্জ পৌরনির্বাচনে ব্যালটে ভোট গ্রহণ করা হচ্ছে। এখানে মেয়র পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থী ছাড়া অন্য দুইজন হলেন, স্বতন্ত্র প্রার্থী এস এম মামুনুর রশীদ (আওয়ামী লীগের বিদ্রোহী) এবং কামাল হোসেন। কামালের প্রতীক নারিকেল গাছ। আর মামুনুর রশীদের প্রতীক জগ। দ্বিতীয় ধাপে রাজশাহীর তিনটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অন্য দু’টি পৌরসভা হলো- গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট এবং বাঘা উপজেলার আড়ানী পৌরসভা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১২৭১৩৭০৬
আক্রান্ত
৫৪৭৯৩০
সুস্থ
৮৮২৮৫০৩১
সুস্থ
৪৯৯৬২৭
শীর্ষ সংবাদ:
“আমাদের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না ”         এইচ টি ইমামের মৃত্যুতে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির শোক         প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক         ১০ মাস কারাগারে ,অবশেষে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর         রাজধানীতে টিকা নিয়েছেন ৫ লাখের বেশি মানুষ         উন্নয়নশীল দেশে উত্তরণ ॥ বাংলাদেশকে জাতিসংঘ মহাসচিবের অভিনন্দন         বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন এইচ টি ইমাম         উল্লাপাড়ায় এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত         এইচ টি ইমামের বর্ণাঢ্য কর্মময় জীবন         ঝটিকা সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী         অভ্যুত্থান ॥ ৩৮ জনের মৃত্যু দিয়ে সবচেয়ে রক্তাক্ত দিন পার করল মিয়ানমার         এইচ টি ইমামের মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক         ইসরায়েলি যুদ্ধাপরাধের আনুষ্ঠানিক তদন্ত শুরু         আফগানিস্তানে তিন গণমাধ্যমকর্মীকে হত্যায় আইএসের দায় স্বীকার         হামলার সতর্কতার পর যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট অধিবেশন বাতিল         কক্সবাজারে র্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত         হ্যাটট্রিক ও ওভারে ছয় ছক্কার ম্যাচে উইন্ডিজের জয়         জামালপুরের সেই ডিসির বেতন কমে অর্ধেক, পাবেন না পদোন্নতি         পরমাণু সমঝোতাকে এগিয়ে নেওয়ার একমাত্র উপায় নিষেধাজ্ঞা প্রত্যাহার ॥ ইরান         শ্বাসরুদ্ধকর লড়াইয়ে সেভিয়াকে হারিয়ে ফাইনালে বার্সা