সোমবার ১২ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুলশানে বহুতল ভবনে এসি বিস্ফোরণ ॥ ১ জন নিহত

গুলশানে বহুতল ভবনে এসি বিস্ফোরণ ॥ ১ জন নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গুলশানে একটি বহুতল ভবনে বিস্ফোরণে একজন নিহত ও সাতজন আহত হয়েছেন। প্রাথমিকভাবে এ ঘটনাকে এসি বিস্ফোরণ হিসেবে বলে দাবি করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীর মতে, গুলশান-২ নম্বরের ৯৩ নম্বর রোড এলাকায় এনসিসি ভবনের নিচ তলায় এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। বুধবার দুপুরে এ বিস্ফোরণ ঘটে। এতে অন্তত একজন নিহত ও সাতজন আহত হয়েছেন বলে জানা গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের দুটি গাড়ি। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, এসি বিস্ফোরণের ঘটনায় ওই ভবনের এসির আউটডোর থেকে এক ব্যক্তিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তিনি সেখানে কাজ করছিলেন। এছাড়া কয়েকজন আহত আছেন। তাদের হাসপাতালে পাঠাতে সাহায্য করা হয়েছে। ভবনে কোথাও আগুন আছে কিনা সেটিও তল্লাশি করে দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে, নিহতের নাম আজিজুল হক, বয়স ত্রিশের বেশি। পরিচয়পত্রের তথ্য অনুযায়ী আজিজ ট্রেড এ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র টেকনিশিয়ান ছিলেন তিনি। গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, এসি বিস্ফোরণের ঘটনায় সাতজন আহত হয়েছেন। এদের মধ্যে ছয়জনকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সুস্থ হওয়ার পর জিজ্ঞাসাবাদ করা হবে। এ বিষয়ে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার নাজমা জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু সেখানে আগুন নেই। তবে এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কয়েকজন আহত হয়েছেন। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, ১৪ তলা ওই ভবনের নিচ তলায় এসি বিস্ফোরণ হয়েছে। কয়েকজন আহত আছেন। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করছে।

এ ঘটনায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের কম্প্রেসর বিস্ফোরিত হয়ে থাকতে পারে। তবে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটকেও ডাকা হয়েছে। তদন্তে প্রকৃত ঘটনা জানা যাবে। সরজমিনে সেখানে দেখা যায়, বিস্ফোরণে ভবনের নিচ তলার সামনের অংশ ব্যাপক ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন। ভবনের নিচ তলার কাঁচ ভেঙ্গে গেছে এবং লোহার গ্রিল দুমড়ে-মুচড়ে ছিঁড়ে গেছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬০২         ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের টার্গেট দিল বাংলাদেশ         পি কে হালদারের ৩৩ সহযোগীর বিরুদ্ধে ৫ মামলা করল দুদক         চট্টগ্রামের জনগণ যাকে খুশি তাকেই ভোট দেবে ॥ কাদের         এবছরের এসএসসির পুনর্বিন্যস্ত সিলেবাস প্রকাশ         সংসদে বিল পাস, দেশে-বিদেশে শাখা খুলতে পারবে ট্রাভেল এজেন্সি         দেশের সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে ॥ পাপন         মেজর মঞ্জুর হত্যা ॥ এরশাদকে অব্যাহতি         অব্যাহত সংক্রমণ আর টিকা সংকটে দিশেহারা ব্রিটেন         মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্তে ১৯ পোড়া লাশ উদ্ধার         পুলিশের কর্মকাণ্ডে জনগণের মধ্যে যেন ভীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় ॥ হাইকোর্ট         করোনা ভাইরাস ॥ মেক্সিকোর প্রেসিডেন্ট ওব্রাদর আক্রান্ত         আরও ৫০ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা এসেছে         কয়েক দফা বন্ধের পর ফেরি চলাচল স্বাভাবিক         ব্রাজিলে বিমান বিধ্বস্ত ॥ নিহত ৪ ফুটবলার         'টিকা নেওয়া লোকেরাও ভাইরাস ছড়াতে পারে'         নেপালের প্রধানমন্ত্রী ওলিকে তার দল কমিউনিস্ট পার্টি থেকে বহিষ্কার         নদী ভাঙ্গনের মহামারী ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব         ভারতের সঙ্গে মৈত্রী দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক ॥ তথ্যমন্ত্রী