মঙ্গলবার ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুলশানে বহুতল ভবনে এসি বিস্ফোরণ ॥ ১ জন নিহত

গুলশানে বহুতল ভবনে এসি বিস্ফোরণ ॥ ১ জন নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গুলশানে একটি বহুতল ভবনে বিস্ফোরণে একজন নিহত ও সাতজন আহত হয়েছেন। প্রাথমিকভাবে এ ঘটনাকে এসি বিস্ফোরণ হিসেবে বলে দাবি করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীর মতে, গুলশান-২ নম্বরের ৯৩ নম্বর রোড এলাকায় এনসিসি ভবনের নিচ তলায় এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। বুধবার দুপুরে এ বিস্ফোরণ ঘটে। এতে অন্তত একজন নিহত ও সাতজন আহত হয়েছেন বলে জানা গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের দুটি গাড়ি। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, এসি বিস্ফোরণের ঘটনায় ওই ভবনের এসির আউটডোর থেকে এক ব্যক্তিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তিনি সেখানে কাজ করছিলেন। এছাড়া কয়েকজন আহত আছেন। তাদের হাসপাতালে পাঠাতে সাহায্য করা হয়েছে। ভবনে কোথাও আগুন আছে কিনা সেটিও তল্লাশি করে দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে, নিহতের নাম আজিজুল হক, বয়স ত্রিশের বেশি। পরিচয়পত্রের তথ্য অনুযায়ী আজিজ ট্রেড এ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র টেকনিশিয়ান ছিলেন তিনি। গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, এসি বিস্ফোরণের ঘটনায় সাতজন আহত হয়েছেন। এদের মধ্যে ছয়জনকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সুস্থ হওয়ার পর জিজ্ঞাসাবাদ করা হবে। এ বিষয়ে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার নাজমা জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু সেখানে আগুন নেই। তবে এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কয়েকজন আহত হয়েছেন। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, ১৪ তলা ওই ভবনের নিচ তলায় এসি বিস্ফোরণ হয়েছে। কয়েকজন আহত আছেন। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করছে।

এ ঘটনায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের কম্প্রেসর বিস্ফোরিত হয়ে থাকতে পারে। তবে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটকেও ডাকা হয়েছে। তদন্তে প্রকৃত ঘটনা জানা যাবে। সরজমিনে সেখানে দেখা যায়, বিস্ফোরণে ভবনের নিচ তলার সামনের অংশ ব্যাপক ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন। ভবনের নিচ তলার কাঁচ ভেঙ্গে গেছে এবং লোহার গ্রিল দুমড়ে-মুচড়ে ছিঁড়ে গেছে।

শীর্ষ সংবাদ:
পরীক্ষা শেষে করোনা ভাইরাসের টিকা প্রয়োগের অনুমতি         ‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে খুলতে পারে স্কুল’         দেশে বর্তমানে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার ২৯         অর্থমন্ত্রীকে প্রধান করে ওয়ান স্টপ সার্ভিস নিশ্চিতকরণ কমিটি         জুলাই থেকে ২ লাখ টাকার ওপরে সব কর ই-পেমেন্টে ॥ এনবিআর চেয়ারম্যান         কারও ব্যবসায়িক স্বার্থের জন্য ভ্যাকসিন আনা হয়নি ॥ ওবায়দুল কাদের         ১২ কোটি টাকায় গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল ইজারা দিল ডিএনসিসি         গোল্ডেন মনিরের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ         বাইডেন প্রশাসনে আরেক বাংলাদেশি         মিজান-বাছিরের মামলায় সাক্ষ্য দিলেন নৌবাহিনীর কমান্ডার         গ্যাটকো দুর্নীতি ॥ ফের পেছাল অভিযোগ গঠনের শুনানি         ব্যবসায়ী হামিদুল হত্যা ॥ ৫ ছিনতাইকারী গ্রেফতার         দিহানের বিরুদ্ধে প্রতিবেদন ১১ ফেব্রুয়ারি         প্রথম আলো সম্পাদকসহ নয়জনের বিরুদ্ধে সাক্ষ্য ১২ এপ্রিল         টাঙ্গাইলে শিশু অপহরণ ও হত্যা মামলায় ২ জনের আমৃত্যু কারাদণ্ড         ভারতের প্রজাতন্ত্র দিবস ॥ কুচকাওয়াজে অংশ নেন বাংলাদেশের কন্টিনজেন্ট         করোনা ভাইরাসে মেক্সিকোতে মৃত্যু ছাড়াল দেড় লাখ         সিলেটে যুক্তরাজ্য ফেরত ২৮ জনের করোনা ভাইরাস শনাক্ত         পুলিশের বাধা উপেক্ষা করে দিল্লিতে কৃষকরা         এইচএসসি ॥ পরীক্ষা ছাড়া ফল প্রকাশের গেজেট পাশ