সোমবার ১২ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দিতে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করতে হবে ॥ সেতুমন্ত্রী

গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দিতে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করতে হবে ॥ সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, একটি মহল মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের আচরণে কখনও মনে হয়নি তারা গণতন্ত্রে বিশ্বাসী। গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দিতে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করতে হবে। তিনি যুক্তরাষ্ট্রের নির্বাচনের উদাহারণ টেনে বলেন, নিজেরা গণতন্ত্রের উৎকৃষ্ট চর্চা করেই অন্যদের এ বিষয়ে ছবক দেয়া উচিত। কারণ যার ঘরে গণতন্ত্র নেই তিনি বাইরের দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন এটটা আশা করা যায় না।

আজ শনিবার হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর দোয়েল চত্বরে অবস্থিত জাতীয় তিন নেতার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ২১ বছর ধরে গণতন্ত্র শৃঙ্খলে আবদ্ধ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে সংগ্রাম করেছেন। তবে, গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হলেও একটি অশুভ শক্তির অপচেষ্টা কারণে গণতন্ত্র এখনও প্রাতিষ্ঠানিক রূপ পায়নি।

ভাস্কর্য নিয়ে বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই দেখছেন উল্লেখ করেন সড়ক পরিবহন মন্ত্রী। তিনি বলেন, শেখ হাসিনা জানেন পরিস্থিতি কীভাবে মোকাবিলা করতে হয়। প্রধানমন্ত্রী যেভাবে সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করছেন তেমনি এ ইস্যুতেও সমাধান করবেন। সব ব্যাপারে মাথা গরম করা ঠিক নয়।

কাদের বলেন, সরাসরি কারও সঙ্গে সংঘাত নয়। মূর্তি আর ভাস্কর্য এক নয়। সৌদি আরবসহ বিশ্বের মুসলিম দেশগুলোতে ভাস্কর্য আছে। সেসব ভাস্কর্য যদি ইসলামবিরোধী না হয় তাহলে বাংলাদেশে তা অবৈধ কেন? এ বিতর্ক অযৌক্তিক।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবারও জানান, দলীয় মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাকে শাস্তি পেতে হবে।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, নির্বাহী সদস্য এ বি এম রিয়াজুল কবিবর কাওছার প্রমুখ।

শীর্ষ সংবাদ:
নদী ভাঙ্গনের মহামারী ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব         ভারতের সঙ্গে মৈত্রী দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক ॥ তথ্যমন্ত্রী         কৃষির উন্নতি না হলে মানুষের আয় বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ভারত থেকে আরও ৫০ লাখ টিকা আসছে আজ         দুদকের মামলায় বাবুল চিশতী ও তার ছেলেকে গ্রেফতার দেখানো যাবে         অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল নিয়োগ পেলেন আরও দুজন         দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল ১২ ঘণ্টা বন্ধ ॥ দুর্ভোগ চরমে         কয়েদির নারীসঙ্গের ঘটনায় সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, নতুন শনাক্ত ৪৭৩         করোনা ভাইরাস পরীক্ষায় অ্যান্টিবডি টেস্টের অনুমতি         অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে দুই জনকে নিয়োগ         প্রতিহিংসা নয়, প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন চাই ॥ সিইসি         মশা অসহ্য ও যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে ॥ তাজুল ইসলাম         ভোজ্য তেলের দাম এখনও নির্ধারিত হয়নি ॥ বাণিজ্যমন্ত্রী         দীপন হত্যার রায় ১০ ফেব্রুয়ারি         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ৯ কোটি ৯৩ লাখ ছাড়িয়েছে         আলীকদমে বন্য হাতির আক্রমণে ২ জনের মৃত্যু         দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস, অন্য শিক্ষার্থীদের সপ্তাহে একদিন         কমলাপুরে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড         কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা