শুক্রবার ৯ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির নামে বদলে যাবে বার্সেলোনার ন্যু ক্যাম্প

মেসির নামে বদলে যাবে বার্সেলোনার ন্যু ক্যাম্প

অনলাইন ডেস্ক ॥ সাম্প্রতিক সময়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সম্পর্কের একটা স্পষ্ট টানাপোড়েন দেখা যাচ্ছে। চলতি মৌসুম শুরুর আগেই ক্লাব ছাড়ার ইচ্ছা জানানো থেকে শুরু করে, ক্লাব ম্যানেজম্যান্টের বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তে প্রকাশ্যেই অসন্তোষ জানিয়েছেন মেসি।

ধারণা করা হচ্ছে, বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়া মাত্রই আগামী মৌসুমে নতুন কোনো দলে চলে যাবেন মেসি। তবে এর ঠিক বিপরীত ভাবনা বার্সেলোনার প্রেসিডেন্ট পদপ্রার্থী এমিলি রৌসাদের। তার মতে, বার্সার সঙ্গে মেসির সম্পর্ক সবসময়ই থাকবে অটুট।

শুধু তাই নয়, ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলে মেসির জন্য আরও অনেক বড় সম্মানের অঙ্গীকারও দিয়েছেন রৌসাদ। জানিয়েছেন বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পের নাম বদলে রাখা হবে লিওনেল মেসির নামে। তবে এ বিষয়ে সবার অনাপত্তি নিশ্চিত করতে একটি গণভোটের আয়োজন করবেন রৌসাদ।

গত মাসে বার্সেলোনার প্রেসিডেন্টের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন জোসেফ মারিয়া বার্তেমেউ। তার সঙ্গে পদত্যাগ পুরো বোর্ডও। আগামী জানুয়ারিতে নতুন প্রেসিডেন্ট বাছাইয়ের জন্য বার্সেলোনার ক্লাব নির্বাচন। যেখানে লড়বেন রৌসাদও। নিজের জয়ের সম্ভাবনা বাড়ানোর জন্য নানান পরিকল্পনার কথা জানাচ্ছেন তিনি।

এরই অংশ হিসেবে বার্সেলোনার ন্যু ক্যাম্পের নাম মেসির নামে বদলে দেয়ার কথা বলেছেন রৌসাদ। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘চলতি মৌসুম শেষে মেসির চুক্তি শেষ হয়ে যাবে ঠিক। তবু তিনি বার্সার ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ হিসেবেই থাকবেন। আমরা ন্যু ক্যাম্পের নতুন নাম ন্যু ক্যাম্প লিও মেসি রাখার জন্য একটি গণভোটের আয়োজন করব।’

শুধু ক্লাবের স্টেডিয়ামের নাম পরিবর্তন নয়, দলের শক্তি বাড়াতে অন্তত দুজন তারকা খেলোয়াড়কে কেনার কথাও বলেছেন রৌসাদ। যার মধ্যে একজন হলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। তবে এক্ষেত্রে আগে বার্সার ওপর করা মামলাটি তুলে নিতে হবে নেইমারকে।

রৌসাদ বলেন, ‘আমরা দুজন শীর্ষ খেলোয়াড়কে দলে নেবো। একজন হলেন নেইমার। তিনি যদি বার্সার ওপর করা মামলাটি তুলে নিতে রাজি হন, তাহলে তাকে দলে ফেরাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। এছাড়া অন্য যাকে আনতে চাই, শিগগিরই তার নাম জানাতে পারব আশা করি।’

শীর্ষ সংবাদ:
দ্বিতীয় ওয়ানডেতেও ব্যাটিং বিপর্যয় উইন্ডিজের         ঘুমধুম সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         ৪৫ রানেই ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেট হারিয়েছে         করোনা ভাইরাস ॥ মৃতের সংখ্যা ২১ লাখ ছাড়িয়েছে         রাশিয়ার সঙ্গে পরমাণু চুক্তির মেয়াদ বাড়াতে চান বাইডেন         ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু         চীন আমাদের জমি দখল করলেও প্রধানমন্ত্রী বলতে ভয় পাচ্ছেন ॥ ওয়াইসি         যেসব কীট-পতঙ্গ কিংবা প্রাণী কামড়ালে মানুষের মৃত্যুও ঘটে         লিবিয়া উপকূল থেকে ৮৬ অবৈধ অভিবাসী উদ্ধার         বাইডেনের অবস্থানে দুশ্চিন্তায় ইসরায়েল         আমার পরিকল্পনা বিজ্ঞানভিত্তিক, রাজনৈতিক নয় ॥ বাইডেন         ঝিনাইদহ শহরে ট্রাক চাপায় নারীর মৃত্যু, আহত-১         বাগদাদে আত্মঘাতী হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৩২         সাবেক এমপি মজিদ মণ্ডলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         ঘন কুয়াশায় টোল আদায় বন্ধ ॥ ৪০ কিলোমিটার যানজট         কর্ণাটকে পাথর কোয়ারিতে ডিনামাইট বিস্ফোরণ ॥ নিহত ৮         ইউক্রেনে নার্সিং হোমে আগুনে ১৫ জন নিহত         ঘন কুয়াশা ॥ ঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল         পাক সেনার গুলিতে ভারতীয় জওয়ান নিহত