সোমবার ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য ক্ষমার অযোগ্য॥ ওয়ার্কার্স পার্টি

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য ক্ষমার অযোগ্য॥ ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে খেলাফত মজলিসের নেতা মাওলানা মামুনুলের করা ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য ক্ষমার অযোগ্য বলে মনে করে ১৪ দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি। বঙ্গবন্ধুসহ ভাস্কর্য বিরোধী এসব প্রতিক্রিয়াশীল মহলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহবান জানিয়েছেন দলটির নেতারা।

সোমবার দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন পার্টির নেতারা।

সম্প্রতি বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হক প্রথম বঙ্গবন্ধর নামে ভাস্কর্যের বিরোধীতা করেন। তিনি রাজধানীর ধোলাইরপাড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে সে কাজ অবিলম্বে বন্ধের দাবিও জানান।

বলেন, ধোলাইখালে (ধোলাইরপাড়ে) বঙ্গবন্ধুর মূর্তি স্থাপন বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে গাদ্দারি করার শামিল। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করে তারা বঙ্গবন্ধুর সু-সন্তান হতে পারে না। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান একজন মুসলিম হিসেবে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। তার মূর্তি তৈরি করে রাস্তার মোড়ে মোড়ে স্থাপন, এটা বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে বেইমানি করা হবে।

তিনি আরও বলেন, আমরা বারবার দেখতে পাচ্ছি, এই মসজিদের শহরের গৌরবময় পরিচয়কে মুছে দিয়ে এটাকে মূর্তির শহরে পরিণত করার অপপ্রয়াস চালানো হচ্ছে। এ দেশের তৌহিদী জনতা আবার শাপলা চত্বরে যাবে। এ ঘটনার পর পর চরমোনাইপীর সহ কয়েকটি ইসলামী দল খেলাফত মজলিসের সুরে কথা বলে।

ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে চিরচেনা মহলের সেই পুরাতন আস্ফালনের তীব্র ক্ষোভ ও নিন্দা জানাই। মুজিববর্ষে যখন জাতি বঙ্গবন্ধু জীবনসংগ্রাম, তার আদর্শ ও একটি স্বাধীন গণতান্ত্রিক সমতাভিত্তিক উন্নত বাংলাদেশ গড়ে তোলার তার লক্ষ্যকে স্মরণ করছে- তখন এই মহল তার ভাস্কর্য নিয়ে যে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে তা ক্ষমার অযোগ্য।

ওয়ার্কার্স পার্টি ইতিপূর্বে লালনের ভাস্কর্য এবং হাইকোর্টের ন্যায়বিচারের প্রতিক ভাস্কর্য নিয়ে স্পষ্টই বলেছে ভাস্কর্য আর মূর্তি এক নয়। একে মূর্তিপূজার সঙ্গে তুলনা করা কেবল বালখিল্যতা নয় ধর্মের বিকৃতি।

বিবৃতিতে আরো বলা হয়, ওয়ার্কার্স পার্টি লক্ষ্য করছে সম্প্রতি হেফাজত ইসলামের পক্ষ থেকে পুনরায় শিক্ষানীতি, নারীনীতি বাতিলসহ সরকারের প্রগতিশীল সংস্কারসমূহ বাতিলের দাবিই উত্থাপন করা হচ্ছে। সংসদে যুদ্ধাপরাধী নিজামী উত্থাপিত ব্লাসফেমী আইন প্রণয়ন ও পাকিস্তানের মত আহমেদিয়াদের অমুসলমান ঘোষণা করার দাবী জানিয়েছে। কেবল তাই নয় তাদের শর্ত মেনে সরকার চলাতে হবে বলে হুংকার জানাচ্ছে।

ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বলা হয়, এসব লোকের বিবৃতিতে বক্তৃতায় বঙ্গবন্ধুর সম্মান এতটুকু ক্ষুন্ন হবে না, তিনি জাতির কাছে চিরজীবি থাকবেন। কিন্তু এসব লোককে অব্যাহত ভাবে এসব দাবী করা সুযোগ দিলে তারা উদ্ধত্যের চরম পর্যায়ে পৌঁছবে। ওয়ার্কার্স পার্টি বঙ্গবন্ধুসহ ভাস্কর্য বিরোধী এসব প্রতিক্রিয়াশীল মহলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহবান জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৮৩২৯
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭৩১৭৩
শীর্ষ সংবাদ:
পৌর নির্বাচন যেকোনো সময়ের তুলনায় শান্তিপূর্ণ হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দুদকের আপিল শুনানির জন্য গ্রহণ করে ইশরাককে আত্মসমপর্ণের নির্দেশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, নতুন শনাক্ত ৬৯৭         সরকারি কাজে টাকা বাঁচাতে হবে, কারণ টাকা তো জনগণের ॥ পরিকল্পনামন্ত্রী         ২৫ জানুয়ারি করোনা ভাইরাসের টিকা আসবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         রিফাত হত্যায় সাজাপ্রাপ্ত ৩ আসামির জামিন         চলে গেলেন ভারতীয় শাস্ত্রীয় সংগীতের নক্ষত্র উস্তাদ গুলাম মুস্তাফা খান         তিন মাসের মধ্যে ওটিটি নীতিমালার খসড়া তৈরি করার নির্দেশ         অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও ছাড় দেওয়া হবে না ॥ কাদের         ফেব্রুয়ারিতে মুক্তিযোদ্ধাদের খসড়া তালিকা প্রকাশ         ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ॥ মৃতের সংখ্যা বেড়ে ৮১         বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে নিষেধাজ্ঞা বাড়ল         সাতসকালে বাসচাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত         ওয়াজ-মাহফিলে গ্রন্থের রেফারেন্স বাধ্যতামূলক চেয়ে আইনি নোটিশ         গ্রামীণফোনের বিরুদ্ধে করা মামলার প্রতিবেদন ১৮ ফেব্রুয়ারি         রাশিয়া ফিরেই আটক বিরোধীদলীয় নেতা নাভালনি         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ৯ কোটি ৫৪ লাখ ছাড়িয়েছে         সুইডেনের ডাকটিকিটে গ্রেটা থানবার্গ         সাড়ে ১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু         এ বছর সীমান্ত খোলার সম্ভাবনা নেই অস্ট্রেলিয়ায়