বুধবার ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে অরক্ষিত মহাসড়কে চার মাসে পাঁচ লাশ উদ্ধার

বরিশালে অরক্ষিত মহাসড়কে চার মাসে পাঁচ লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অরক্ষিত ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের একটি অংশ অপরাধীদের কাছে নিরাপদ রুটে পরিনত হয়েছে। এ উপজেলায় দুইটি থানা (গৌরনদী মডেল থানা ও হাইওয়ে থানা) থাকা সত্বেও রাতের আধাঁরে অপরাধীরা হত্যা করে নিবিঘ্নে লাশ গুম করে যাচ্ছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, গত চার মাসের ব্যবধানে উপজেলায় পাঁচটি লাশ উদ্ধার করা হলেও চাঞ্চল্যকর এসব হত্যাকান্ডের কোন ক্লু উদ্ধারসহ কাউকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ফলে উপজেলার সাধারণ মানুষের মধ্যে অজানা আতংক বিরাজ করছে।

সূত্রমতে, গত ১৯ আগস্ট রাতে মহাসড়কের গৌরনদীর বাটাজোর বন্দর থেকে নিজের ইজিবাইকসহ নিখোঁজ হয় পাশ্ববর্তী উজিরপুর উপজেলার মোড়াকাঠী গ্রামের আব্দুস ছালাম রাঢ়ীর পুত্র মামুন রাঢ়ী (২৯)। নিখোঁজের সাতদিন পর মহাসড়কের বার্থী বাজার সংলগ্ন খালেরমধ্যে ভেসে ওঠে মামুনের অর্ধগলিত গলাকাটা ক্ষতবিক্ষত লাশ। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এখনও চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের কোন ক্লু উদ্ঘাটন করতে পারেনি পুলিশ।

গত ২৮ সেপ্টেম্বর দুপুরে উপজেলার বাটাজোড় দেওপাড়া গ্রামের একটি পুকুরে ভেসে উঠে পঞ্চাষোর্ধ অজ্ঞাত ব্যক্তির লাশ। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা করা হয়। লাশের শরীরে কোন আঘাতের চিহ্ন না পাওয়া গেলেও লাশটি কিভাবে ওই পুকুরের মধ্যে এসেছে তার কুলকিনারা করতে পারেনি কেউ।

গত ১৪ নবেম্বর দুপুরে উপজেলার দক্ষিণ বিল্বগ্রাম এলাকার একটি নির্জন বাগানে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় মধ্যবয়সী (৩৫) অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ। ধারনা করা হচ্ছে ওই ব্যক্তি আত্মহত্যা করেছে। লাশের পরিচয় কিংবা শরীরে কোন আঘাতের চিহ্ন না পাওয়ায় কি কারনে ওই ব্যক্তি নির্জন জঙ্গলে এসে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

গত ১৯ নবেম্বর বিকেলে উপজেলার বার্থী বাজার সংলগ্ন মাদ্রাসা মাঠের সামনে খালের মধ্যে থেকে বস্তা ভর্তি অবস্থায় উদ্ধার হয় অজ্ঞাতনামা যুবতীর (২৮) অর্ধগলিত লাশ। এরপূর্বে বার্থী কলেজের সামনের একটি গাছের সাথে ঝুলন্ত অবস্থায় এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছিলো পুলিশ।

অপরদিকে ২০ নবেম্বর রাতে উপজেলার ভুরঘাটা বাসষ্ট্যান্ড থেকে একটি যাত্রিবাহী বাসের মধ্যে ড্রাম ভর্তি নারীর রক্তাক্ত লাশ উদ্ধার করে থানা পুলিশ। পুলিশ প্রাথমিকভাবে লাশের পরিচয় নিশ্চিত হতে না পারলেও ২১ নবেম্বর সন্ধ্যায় লাশের পরিচয় নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সদস্যরা। নিহত সাবিনা ইয়াসমিন (৩৫) গৌরনদী পৌর এলাকার দিয়াশুর মহল্লার কাতার প্রবাসী শহিদুল ইসলাম ওরফে সফিকুল হাওলাদারের স্ত্রী এবং তিন সন্তানের জননী।

নিহতের স্বজনরা জানান, সন্তানদের নিয়ে নারায়নগঞ্জের ফতুল্লা এলাকায় বসবাস করতেন নিহত সাবিনা ইয়াসমিন। শুক্রবার সকালে সে সন্তানদের নিয়ে দিয়াশুরের গ্রামের বাড়িতে আসেন। সন্তানদের রেখে বরিশালে এক ব্যক্তির সাথে দেখা করতে যাওয়ার কথা বলে সে বাড়ি থেকে বের হয়। এরপর থেকে সে নিখোঁজ ছিলো।

সচেতন নাগরিকদের মতে, অরক্ষিত মহাসড়কের গৌরনদী উপজেলার বার্থী এলাকাকে নিরাপদ রুট মনে করে অপরাধীরা হত্যা করে লাশগুলো গুম করার জন্য ওই এলাকায় নিয়ে আসছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মহাসড়কে নিরাপত্তা নিশ্চিতে কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৬৩৬৪৯২৯২
আক্রান্ত
৪৬৭২২৫
সুস্থ
৪৪০৩৭৩৬৮
সুস্থ
৩৮৩২২৪
শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পে খেয়াল খুশিমতো রেট সিডিউল বদলানো যাবে না         বিজয় দিবসে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা ঠেকাতে ভারতে নতুন নির্দেশিকা         ধর্মের অপব্যাখ্যা দিয়ে ঐতিহ্য নষ্টের চেষ্টা সহ্য করা হবে না ॥ শিক্ষামন্ত্রী         হেফাজতের বাবুনগরী মামুনুলদের গ্রেফতার দাবি         যাবজ্জীবন দণ্ড ৩০ বছরের কারাবাস         দেশে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         খারাপ ভোটযন্ত্র দিয়ে ভোট হয়েছে এ বছর ॥ ট্রাম্প         আইসিডিডিআরবির সঙ্গে গ্লোবের ভ্যাকসিন ট্রায়াল চুক্তি বাতিল         ‘পার্বত্য চট্টগ্রামসহ দেশে শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’         পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে : রাষ্ট্রপতি         আগামী ১ জানুয়ারি ২০২০ চালু হচ্ছে ‘নগর অ্যাপ’: মেয়র আতিকুল         বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান         এ বছর বিজয় দিবসের ঘরোয়া অনুষ্ঠান করা যাবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         সড়ক আইন আংশিক কার্যকর করা হয়েছে ॥ ওবায়দুল কাদের         প্যানেল থেকে নিয়োগের সুযোগ কোন নেই স্পষ্ট জানিয়ে দিলো প্রাথমিক শিক্ষা অধিদফতর         মানবপাচারে জড়িত দুই বিদেশি এয়ারলাইন্স         এই মুহূর্তে ওমরায় যাওয়ার সুযোগ নেই : ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী         সরকার পানি ব্যবস্থা নিয়ে কাজ করছে ॥ ডেপুটি স্পীকার         মাস্ক ব্যবহারে অভিযান