সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় পরীক্ষামূলকভাবে চালু হলো ৩ ফেরি

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় পরীক্ষামূলকভাবে চালু হলো ৩ ফেরি

অনলাইন ডেস্ক ॥ কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে পরীক্ষামূলকভাবে ৩টি ফেরি চলাচল শুরু করেছে। শুক্রবার সকালে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুমিল্লা ও ফরিদপুর ফেরি ছেড়ে এসে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছায়। এছাড়া কাঁঠালবাড়ী ঘাট থেকে ফেরি কাকলী শিমুলিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়।

প্রায় ২২ দিন অচলাবস্থার পর সীমিত আকারে পরীক্ষামূলকভাবে ফেরি ৩টি চলাচল শুরু করেছে। তবে স্পিডবোট চলাচল আগের মতোই স্বাভাবিক থাকলেও নাব্য সংকটে ডুবোচরে আটকে মাঝেমধ্যেই লঞ্চ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পরিবহন চালক ও যাত্রীদের দাবি, ঘাটটি যেন এখন থেকে সীমিত আকারে হলেও চালু থাকে। তা না হলে দক্ষিণাঞ্চলের যাত্রীরা দিনের পর দিন দুর্ভোগের শিকার হবেন।

ট্রাকচালক মো. হাসমত আলী জানান, দীর্ঘদিন ফেরিঘাট বন্ধ ছিল। আমি বরিশাল থেকে ১৭ অক্টোবর কাঁঠালবাড়ী ঘাটে এসেছি। এতদিন কোনো ফেরি চলাচল না করায় ঘাটেই আমাকে থাকতে হয়েছে। পকেটে যে টাকা পয়সা ছিল তা প্রায় সবই খরচ হয়ে গেছে ঘাটে বসে। আজ সকাল থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। এখন ফেরিতে পারাপার হতে পারলে ঢাকায় পৌঁছাতে পারব।

নড়াইল থেকে আসা মোটরসাইকেল চালক বজলুর রহমান জানান, ফেরি না পেলে ঝুঁকি নিয়ে ট্রলারেই পার হতে হত। অনেক মানুষকেই দেখি জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে অতিরিক্ত টাকা দিয়ে পার হন।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আব্দুল আলীম মিয়া বলেন, কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল দীর্ঘদিন যাবৎ বন্ধ ছিল। এখন নাব্য সংকট কিছুটা কেটে যাওয়ায় সীমিত আকারে পরীক্ষামূলক কয়েকটি ফেরি চালু করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর