বৃহস্পতিবার ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় পরীক্ষামূলকভাবে চালু হলো ৩ ফেরি

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় পরীক্ষামূলকভাবে চালু হলো ৩ ফেরি

অনলাইন ডেস্ক ॥ কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে পরীক্ষামূলকভাবে ৩টি ফেরি চলাচল শুরু করেছে। শুক্রবার সকালে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুমিল্লা ও ফরিদপুর ফেরি ছেড়ে এসে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছায়। এছাড়া কাঁঠালবাড়ী ঘাট থেকে ফেরি কাকলী শিমুলিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়।

প্রায় ২২ দিন অচলাবস্থার পর সীমিত আকারে পরীক্ষামূলকভাবে ফেরি ৩টি চলাচল শুরু করেছে। তবে স্পিডবোট চলাচল আগের মতোই স্বাভাবিক থাকলেও নাব্য সংকটে ডুবোচরে আটকে মাঝেমধ্যেই লঞ্চ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পরিবহন চালক ও যাত্রীদের দাবি, ঘাটটি যেন এখন থেকে সীমিত আকারে হলেও চালু থাকে। তা না হলে দক্ষিণাঞ্চলের যাত্রীরা দিনের পর দিন দুর্ভোগের শিকার হবেন।

ট্রাকচালক মো. হাসমত আলী জানান, দীর্ঘদিন ফেরিঘাট বন্ধ ছিল। আমি বরিশাল থেকে ১৭ অক্টোবর কাঁঠালবাড়ী ঘাটে এসেছি। এতদিন কোনো ফেরি চলাচল না করায় ঘাটেই আমাকে থাকতে হয়েছে। পকেটে যে টাকা পয়সা ছিল তা প্রায় সবই খরচ হয়ে গেছে ঘাটে বসে। আজ সকাল থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। এখন ফেরিতে পারাপার হতে পারলে ঢাকায় পৌঁছাতে পারব।

নড়াইল থেকে আসা মোটরসাইকেল চালক বজলুর রহমান জানান, ফেরি না পেলে ঝুঁকি নিয়ে ট্রলারেই পার হতে হত। অনেক মানুষকেই দেখি জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে অতিরিক্ত টাকা দিয়ে পার হন।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আব্দুল আলীম মিয়া বলেন, কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল দীর্ঘদিন যাবৎ বন্ধ ছিল। এখন নাব্য সংকট কিছুটা কেটে যাওয়ায় সীমিত আকারে পরীক্ষামূলক কয়েকটি ফেরি চালু করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
স্কুলে ভর্তি লটারিতে ॥ করোনায় শিক্ষা সঙ্কট উত্তরণে সিদ্ধান্ত ঘোষণা         বিশ্বমঞ্চে আবার নেতৃত্ব দিতে প্রস্তুত যুক্তরাষ্ট্র ॥ বাইডেন         স্ট্যাম্প কোর্ট ফি ব্যান্ডরোল জালিয়াতিতে মাসে ক্ষতি শত কোটি টাকা         ভ্যাকসিন কিনতে মডার্নার সঙ্গে যোগাযোগ শুরু         বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়         দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         ‘ডেঙ্গুর কার্যকর ওষুধ পেয়েছেন বাংলাদেশী গবেষকরা’         করোনা আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী, সফর বাতিল         জ্বালানিতে মহাপরিকল্পনা         টেলিযোগাযোগ আধুনিক করতে বিটিসিএলের মহাপরিকল্পনা         এফ আর টাওয়ারের নক্সা জালিয়াতি॥ ১৮ জনের বিরুদ্ধে চার্জশীট         পরপর তিনদিন তিন বস্তিতে আগুন, এবার বাউনিয়াবাঁধে         নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে কঠোর অবস্থানে সরকার ॥ ইন্দিরা         জারি করা রুলের শুনানিতে মতামত জানতে চার এ্যামিকাস কিউরি নিয়োগ         মেট্রোরেল : ভাঙ্গা পড়ছে কমলাপুর রেলস্টেশন         বঙ্গবন্ধু স্যাটেলাইট-১: টিভি সম্প্রচারের মান পর্যবেক্ষণে মনিটরিং সেন্টার         সদরঘাট এলাকার সার্বিক বিষয় পর্যবেক্ষণ করলেন মেয়র তাপস         রাজধানীতে মাস্ক না পরায় জরিমানা         এফআর টাওয়ার মামলায় ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেবে দুদক         মিজানুর রহমান চাকলাদারের জামিন প্রশ্নে রুল শুনানী শেষ : রায ৩০ নবেম্বর