বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে মাদ্রাসায় বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭, আহত ৭০

পাকিস্তানে মাদ্রাসায় বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭, আহত ৭০

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের পেশোয়ার শহরের একটি মাদ্রাসায় এক বিস্ফোরণের ঘটনায় অন্তত সাত জন নিহত ও ৭০ জনেরও বেশি আহত হয়েছেন।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল প্রায় সাড়ে ৮টার দিকে নগরীর দির কলোনির জামিয়া জুবেরিয়া মাদ্রাসায় বিস্ফোরণের এ ঘটনাটি ঘটেছে বলে ডন নিউজ জানিয়েছে।

স্থানীয় লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) মুখপাত্র মোহাম্মদ আসিমের ভাষ্যমতে, নিহতদের মধ্যে ২০ থেকে ২৫ বছর বয়সী চার জন শিক্ষার্থী রয়েছেন।

ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ওয়াকার আজিম বলেন, “কোরানের ক্লাশ চলার সময় বিস্ফোরণটি ঘটে। মাদ্রাসার ভিতরে কেউ একটি ব্যাগ নিয়ে এসেছিল।”

আহতদের মধ্যে দুই জন শিক্ষক আছেন বলে জানিয়েছেন আরেকজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা।

জ্যেষ্ঠ পুলিশ সুপার মানসুর আমান বিস্ফোরণের ঘটনা নিশ্চিত করে জানিয়েছেন, প্রাথমিক প্রতিবেদনে বিস্ফোরণে আইইডি ব্যবহার করা হয়েছে বলে ধারণা পাওয়া গেছে।

“বিস্ফোরণে পাঁচ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে,” বলেছেন তিনি।

এলাকাটি ঘিরে রাখা হয়েছে ও পুলিশের টিমগুলো স্বাক্ষপ্রমাণ সংগ্রহ করছে বলে জানিয়েছেন তিনি।

এক প্রত্যক্ষদর্শী পুলিশকে জানিয়েছেন, বিস্ফোরণের কিছুক্ষণ আগে এক ব্যক্তিকে একটি ব্যাগ নিয়ে মাদ্রাসা ভবনে প্রবেশ করতে দেখেছেন তিনি।

কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

এলআরএইচের মুখপাত্র জানিয়েছেন, নিহত সাত জনের মৃতদেহ ও আহত ৭০ জনকে হাসপাতালটিতে আনা হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব