শুক্রবার ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে বেশি দামে আলু বিক্রি করায় তিন ব্যবসায়ীর জরিমানা

রাজশাহীতে বেশি দামে আলু বিক্রি করায় তিন ব্যবসায়ীর জরিমানা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ সরকার নির্ধারিত মুল্যের চাইতে বেশি দামে আলু বিক্রি করায় রাজশাহীর দুর্গাপুরে তিন ব্যবসায়ীর ৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বুধবার দুপুরে উপজেলা সদরের সিংগা বাজারে অভিযান পরিচালনা করে ব্যবসায়ীদের জরিমানা করা হলে তাৎক্ষণিক ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ শুরু করেন। পরে তারা আলু বিক্রি না করার সিদ্ধান্ত নেন। এ ঘটনায় সিংগা বাজারের খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পরে ব্যবসায়ী নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী জানান, ব্যবসায়ীরা বেশি দামে আলু বিক্রি করছেন এমন সংবাদ পেয়ে উপজেলা সদরের সিংগা বাজারে অভিযান পরিচালনা করে আলু ব্যবসায়ী আবু হেনা, হেলাল ও আশরাফুলের প্রত্যেকের ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া প্রত্যেক ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মুল্যে অর্থাৎ ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি করতে বলা হয়েছে।

এদিকে আলু ব্যবসায়ীদের জরিমানার পরে খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করবেন না বলে দোকানপাট বন্ধ করেন ব্যবসায়ীরা। পরে ব্যবসায়ী নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

স্থানায় ব্যবসায়ী নেতারা বলেন, পাইকারি বাজারে আলুর প্রতি কেজি মূল্য ৪০ থেকে ৪৫ টাকা। এজন্য তাদের ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে আলু বিক্রি করতে হচ্ছে। এখন সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি করলে তাদের ব্যাপক লোকসান গুনতে হবে। সরকার খুচরা বাজারে আলুর দাম পূনর্বিবেচনা না করা পর্যন্ত আলু বিক্রি বন্ধ রাখবেন বলেও জানান ব্যবসায়ীরা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৬০৮১৮৪১১
আক্রান্ত
৪৫৮৭১১
সুস্থ
৪২১২১৪৯২
সুস্থ
৩৭৩৬৭৬
শীর্ষ সংবাদ:
শক্তিশালী টাকা ॥ মার্কিন ডলার ও ভারতীয় রুপীর বিপরীতে         জীবনের মঞ্চ থেকে আলী যাকেরের চিরবিদায়         বাজারে ভ্যাকসিন আসা মাত্রই জনগণ পাবে ॥ কাদের         বিয়ের দাওয়াতে ছিলেন আইটি কর্মকর্তারা ॥ অবহেলায় রিজার্ভ চুরি         সবজি খেয়ে গড় আয়ু বাড়ছে         দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু         পদ্মা সেতুর ৩৯তম স্প্যান বসেছে, আর বাকি দুটি         ভ্রাম্যমাণ লাইব্রেরি ‘পরম্পরা’ ঘুরছে শহরজুড়ে         মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী আজ         মিনারেল ওয়াটারের বিশুদ্ধতা নিয়ে প্রশ্ন         ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতি বাংলাদেশের         মাগুরায় ট্রাক চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত         পদ্মা সেতুর দৃশ্যমান পাঁচ হাজার ৮৫০ মিটার         চকরিয়ায় যাত্রীবাহী বাসে ডাকাতি, আহত-১৬, মাল লুট         লিবিয়া থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭৩         করোনা ভাইরাসের ভ্যাকসিন পেতে সরকার সমন্বিত উদ্যোগ নিয়েছে ॥ কাদের         ১ রানে পাঁচ উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ         পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনার মৃত্যু         কৃষ্ণাঙ্গকে মারধর ॥ ফ্রান্সে ৩ পুলিশ বরখাস্ত