বুধবার ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে করোনা ভাইরাসের মধ্যেও বাংলাদেশের মানুষ ভাল আছে’

‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে করোনা ভাইরাসের মধ্যেও বাংলাদেশের মানুষ ভাল আছে’

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, করোনাকালীন এমন কোন জায়গা নেই, যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহায্য করেন নি। তার বড় প্রমাণ প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্যও সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। ভোলার সাংবাদিকদের পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আরও বলেন, প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের কারণেই করোনার মধ্যেও বাংলাদেশের মানুষ ভাল আছে। তিনি দিন রাত কাজ করেন। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় যেভাবে করোনা মোকাবেলা করা হয়েছে তা পৃথিবীতে বিরল। এ সময় তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য আহ্বান জানান।

আজ সোমবার দুপুরে ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে কোভিড-১৯ এর সময় সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

তোফায়েল আরো বলেন, আজকে ভারতের চেয়ে আমাদের মাথাপিছু আয় বেশি। আগে ভারতের বেশি ছিলো, কিন্তু করোনার কারণে তাদেরটা কমেছে। আর আমাদেরটা বৃদ্ধি পেয়েছে। এটা সম্ভব হয়েছে প্রানমন্ত্রী শেখ হাসিনার কারণে। তিনি প্রতিটি মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। এমনকি মসজিদের মোয়াজ্জিমও বাদ যায়নি। রাস্তার ঘাটে যারা অভাব অনটনে থাকে তাদেরও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

তিনি আরো বলেন, আমরা ১৯৮১ সালে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কাছে আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছি। সেই পতাকা হাতে নিয়ে নিষ্ঠা ও সততার সাথে যতœসহকারে তিনি আওয়ামীলীগ পরিচালনা করে আসছেন। আজকে তিনি বাংলাশেকে আর্ন্তজাতিক বিশ্বে একটি মর্জাদাশীল রাষ্ট্রে পরিণত করেছেন। আজকে বিশ্বের মানুষ মনে করে বাংলাদেশের বিশ্বয়কর উত্থান। এই বাংলাদেশকে নিয়েই এক সময় বিশ্বের মানুষ তুচ্ছচ্ছিল্লো করতো। এমনকি বলেছিলো বাংলাদেশ একটি তলা বিহীন ঝুড়ি। এখন তারাই বলছে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী অনেক জেল-জুলুম অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। ২১ বার তিনি মৃত্যুর মুখোমুখি হয়েছেন। তাকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। ২০০৪ সালে গ্রেনেড নিক্ষেপ করে হত্যার করার চেষ্টা কর হয়েছিলো।

তোফায়েল আহমেদ আরও বলেন, ভোলা এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এখন আমাদের সবচেয়ে বেশি প্রয়জোন ভোলা-বরিশাল ব্রিজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলা-বরিশাল ব্রিজের ঘোষণা দিয়েছেন। সেই কাজও অগ্রগতি হচ্ছে। এসময় তিনি বলেন, ভোলায় রাস্তাঘাট নির্মাণসহ ব্যপক উন্নয়ন হচ্ছে। প্রায় ৮শ কোটি টাকা ব্যয়ে ভোলা-চরফ্যাসন সড়ক প্রসস্ত করণের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

ভোলা প্রেসক্লাবে সভাপতি এম হাবিবুর রহমানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। প্রেসক্লাব সম্পাদক অমিতাভ রায় অপুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শংকর কুমার বিশ্বাস,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি দোস্ত মাহামুদ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ইউনুস,প্রবীন সাংবাদিক এম এ তাহের প্রমুখ। পরে অনুষ্ঠানে ভোলায় কর্মরত ৭৫ জন সাংবাদকর্মীকে ১০ হাজার টাকা করে চেক বিতরণ কার্যক্রম শুরু হয়।

শীর্ষ সংবাদ:
পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন করোনায় আক্রান্ত         পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন করোনায় আক্রান্ত         এসএসসি ও এইচএসসি পরীক্ষা ২/১ মাস পিছিয়ে যাবে ॥ শিক্ষামন্ত্রী         ভার্চুয়াল কোর্টের বৈধতা নিয়ে রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট         নরসিংদীর শিবপুরে গণপিটুনিতে দুই ডাকাত নিহত         স্বাস্থ্য ঝুঁকি এড়াবার জন্য প্রতি শ্রেণীতে লটারির মাধ্যমে ভর্তির সিদ্ধান্ত ॥ শিক্ষামন্ত্রী         নুরসহ ৬ জনের বিরুদ্ধে করা মামলার প্রতিবেদন ১৭ ডিসেম্বর         আইসিসির নতুন হলেন চেয়ারম্যান গ্রেগ বারক্লে         প্রথম দফায় ৬৪ লাখ ভ্যাকসিন বিতরণ করবে যুক্তরাষ্ট্র         লাখ লাখ করোনা রোগীর তথ্য লুকিয়েছে ভারত         করোনার দ্বিতীয় তরঙ্গের পর লকডাউন শিথিল করছে ফ্রান্স         আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র হস্তান্তর         আফগানিস্তানে জোড়া বোমা বিস্ফোরণে নিহত ১৪, আহত অনেক         চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু