বুধবার ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণমাধ্যম বয়কট ও নারী সমাজকে কটূক্তি ॥ নুরকে গ্রেফতারের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

গণমাধ্যম বয়কট ও নারী সমাজকে কটূক্তি ॥ নুরকে গ্রেফতারের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ গণমাধ্যম বয়কটের ঘোষণা ও নারী সমাজকে কটূক্তির অপরাধে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণ মামলার আসামী নুরুল হক নুরকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

রবিবার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে সংগঠনের নেতৃবৃন্দ। মানববন্ধন শেষে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে অনশনরত ঢাবি শিক্ষার্থী ফাতেমার পাশে সংহতি সমাবেশ করে সংগঠনটি। মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো: আল মামুনের সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরোও উপস্থিত ছিলেন ঢাবি শাখার সভাপতি সনেট মাহমুদ, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি দ্বীন ইসলাম বাপ্পীসহ প্রমুখ নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আল মামুন বলেন, সাম্প্রদায়িক-মৌলবাদী অপশক্তি নুরুল হক নুর কর্তৃক একাত্তর টিভির একজন সাংবাদিককে হেনস্তা, গণমাধ্যম বয়কট করার ঘোষণা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী সমাজকে কটূক্তি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। যারা গণমাধ্যম বয়কটের ঘোষণা দেয় তারা দেশ ও জাতির শত্রু। এদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া রাষ্ট্রের নৈতিক দায়িত্ব।

তিনি আরো বলেন, সম্প্রতি ঢাবির এক ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। সেই নির্যাতিত ছাত্রী সুবিচার পাওয়ার জন্য থানায় মামলাও করেছেন। কিন্তু অতীব দুঃখের বিষয় এই যে, নোয়াখালী, সিলেট ও সাভারে নারী ধর্ষণে জড়িত সকল ধর্ষকদের তাৎক্ষণিকভাবে গ্রেফতার করা হলেও ঢাবি ছাত্রী ধর্ষণ মামলার মূল আসামী হাসান আল মামুন ও নুরুল হক নুরদেরকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি যা সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন। এই মামলার আসামী নুরুল হক নুর গংরা বীর দর্পে ঘুরে বেড়াচ্ছে এবং বিভিন্ন সামাজিক মাধ্যমে ধর্ষিত মেয়েটির চরিত্র হনন করে অশ্লীল ও কুরুচিপূর্ণ লেখালেখি করে যাচ্ছে যা আইনের সুস্পষ্ট লঙ্ঘন। আসামীদের এরকম ঘৃণ্য কর্মকা-ের কারণে মেয়েটি অনশন কর্মসূচী পালন করছে যা রাষ্ট্রের জন্য খারাপ বার্তা বয়ে আনছে। নুর ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই মেয়ে সম্পর্কে বাজে মন্তব্য করার মাধ্যমে পুরো নারী সমাজকে হেয় প্রতিপন্ন করেছে।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চ পাঁচ দফা দাবি উত্থাপন করে। সেগুলো হলো: সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিককে হেনস্তা, গণমাধ্যমকে বয়কট ও নারী সমাজকে হেয় প্রতিপন্ন করে কটূক্তি করার অপরাধে ধর্ষণ মামলার আসামী নুরুল হক নুরকে গ্রেফতার করে আইনের এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে; ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলার সকল আসামীদেরকে দ্রুত গ্রেফতার করতে হবে; ঢাবির ছাত্রী ধর্ষণ, ছাত্রফ্রন্টের নেতা কর্তৃক তরুণী ধর্ষণ ও সিপিবির নেতা কর্তৃক সিপিবির নেত্রী জলি তালুকদারকে যৌন নিপীড়ন ইত্যাদি ঘৃণ্য অপরাধের সাথে জড়িত সকলকে গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইবুনালে বিচার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে; ধর্ষণের দায়ে অভিযুক্ত নারী নিপীড়ক জঙ্গী সংগঠন ছাত্র অধিকার পরিষদকে আইন করে নিষিদ্ধ করতে হবে; শাহবাগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধাদের অবমাননাকারী বামাতি-জামাতি মৌলবাদী অপশক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে