রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইলিশ শিকার ॥ বরিশালে ১১ হাজার টাকা জরিমানা

ইলিশ শিকার ॥ বরিশালে ১১ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় প্রশাসনের কর্মকর্তারা জেলার বিভিন্ন নদীতে যৌথ অভিযান চালিয়ে তিন জনের কাছ থেকে ১১ হাজার টাকা জরিমানা আদায় ও একজনকে কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি একটি ইঞ্জিন চালিত নৌকা ও ৯৪ হাজার পাঁচশ মিটার জাল জব্দ করেছে।

আজ শুক্রবার সকালে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে ছয়টি মোবাইল কোর্ট অভিযান চালিয়ে চারটি মামলা দায়ের করেছে। যাদের কাছ থেকে পৃথকভাবে ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এরমধ্যে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে’র নেতৃত্বে অভিযান চালিয়ে ইলিশ আহরণের অপরাধে ১০ হাজার টাকা অর্থদণ্ড করে তা আদায় করা হয়েছে।

গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানের পরিচালিত মোবাইল কোর্টে নদী থেকে ৫শ’ মিটার জালসহ ফারুক বেপারী (৫৫) নামের এক জেলেকে আটক করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাধবী রায়ের নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে একটি ইঞ্জিন চালিত নৌকাসহ দুই হাজার মিটার জাল জব্দ, একজনের কাছ থেকে এক হাজার টাকা জরিমানা ও এক হাজার মিটার জাল জব্দ করেছে।

এছাড়া হিজলা উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজের নেতৃত্বে অভিযান চালিয়ে ৯০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। একইদিন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আমীনুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে এক হাজার কারেন্ট জাল জব্দ করা হয়। পৃথক অভিযানে জব্দকৃত মাছ ধরার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এসব অভিযানে কোস্টগার্ড, থানা এবং নৌ-পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
শহরের সুবিধা গ্রামেই ॥ বাস্তবায়ন করা হচ্ছে স্বয়ংসম্পূর্ণ গ্রাম প্রকল্প         নিম্নচাপের প্রভাব কেটে গেছে বৃষ্টিও কমছে         বিশ্বব্যাংকের কাছে চার হাজার ২৫০ কোটি টাকা চাওয়া হয়েছে         চলে গেলেন প্রথিতযশা আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক         জাল টাকা ও ডলার চক্রের হোতাসহ ৭ জন গ্রেফতার         নিরাপদ সড়ক গড়ে তোলা সরকারের অগ্রাধিকার         পি কে হালদারকে আটকে ব্যতিব্যস্ত ইমিগ্রেশন         দেশে করোনায় শনাক্তের হার দশ শতাংশের নিচে         বেহাল দশা কাটাতে পারছে না বিএনপি         ইন্টারনেট এ্যাবিউজ ॥ বিপথে যাচ্ছে কিশোররা         রায়হান হত্যায় জড়িত কনস্টেবল হারুন ৫ দিনের রিমান্ডে         দেশে খাদ্য ঘাটতি দেখা দেবে না ॥ কৃষিমন্ত্রী         বাণিজ্যিক ভবনের ছাদে সৌর প্যানেলে ৭০ ভাগ বিল সাশ্রয় হতে পারে         রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘের দৃঢ় ভূমিকা চান প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪         বনানীতে স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত রফিক-উল হক         দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় ব্যারিস্টার রফিক-উল হকের অবদান অনস্বীকার্য় ॥ রাষ্ট্রপতি         ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় পুলিশের কার্যক্রম প্রশংসনীয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ৩৬০০ কোটি টাকা পাচারকারী পিকে হালদার দেশে ফিরছেন না