রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএল ॥ অবিশ্বাস্য রাবাদা যেখানে মালিঙ্গার চেয়ে এগিয়ে

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ইতিহাসে সর্বোচ্চ ১৭০ উইকেটের মালিক লাসিথ মালিঙ্গা। পারিবারিক কারণে আমিরাতে এবারের আসরে নেই লঙ্কান কিংবদন্তি পেসার। তবে একটা জায়গায় মালিঙ্গাকেও ছাড়িয়ে গেছেন কাগিসো রাবাদা। আইপিএলে টানা দশ ম্যাচে কমপক্ষে ২টি করে উইকেট নিয়েছেন দক্ষিণ আফ্রিকান এ পেসার। পরশু ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে সানরাইজার্স হায়দরাবাদের কাছে ১৫ রানে হেরে যাওয়া ম্যাচে ২১ রান দিয়ে ২ উইকেট নেন রাবাদা। তার আগে দিল্লী ক্যাপিটালসের টানা দুই জয়ে তার শিকার ২/২৮ ও ৩/২৬। ২০১৯ আইপিএল শেষ করেছিলেন টানা সাত ম্যাচের প্রতিটিতে দুটির বেশি উইকেট নিয়ে। গতবার মাত্র ১২ ম্যাচেই দ্বিতীয় সর্বোচ্চ ২৫ উইকেট তুলে নেয়া সেনসেশনাল প্রোটিয়া পেসার এবার যেন সেখান থেকেই শুরু করেছেন। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এর আগে টানা ৮ ম্যাচে কমপক্ষে দুটি করে উইকেট নেয়ার রেকর্ড ছিল মালিঙ্গার। এবার নতুন মাইলফলক গড়েছেন রাবাদা। ২০১৯-২০ মিলিয়ে দিল্লীর হয়ে নিজের শেষ ১০ ইনিংসে রাবাদার বোলিং দেখুনÑ ২/২১ (হায়দরাবাদ), ৩/২৬ (চেন্নাই), ২/২৮ (পাঞ্জাব), ২/৩১ (ব্যাঙ্গালুরু), ২/৩৭ (রাজস্থান), ২/২৩ (পাঞ্জাব), ২/৩৮ (মুম্বাই), ৪/২২ (হায়দরাবাদ), ২/৪২ (কলকাতা) এবং ৪/২১ (ব্যাঙ্গালুরু)। এই দশ ম্যাচে তার মোট শিকার সংখ্যা ২৫। আইপিএলে আরও দারুণ দুটি কীর্তি নিজের করে রেখেছেন রাবাদা। ইতিহাসের সেরা বোলিং গড় (১৬.৬) এবং সেরা স্ট্রাইকরেটও (১২.৬৮) তার দখলে।

‘পার্পল ক্যাপ ধরে রাখার বিষয়ে আমি বলতে পারব না। আজকের পিচটা (আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম) দ্বৈত আচরণের ছিল। যে কারণে শর্ট লেন্থে বোলিং করা ভাল বুদ্ধি ছিল। কন্ডিশনের কথাও মাথায় রাখতে হবে এবং বুঝতে হবে স্লোয়ার এখানে কাজ করে কি না। অনেক ক্যাচ মিস হয়েছে। যদিও আমি আমার হাতেরগুলো ধরেছি!’ বলেন রাবাদা।

শীর্ষ সংবাদ:
‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬