মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নোয়াখালীর করোনা যোদ্ধা ডাঃ ফজলে এলাহী

নোয়াখালীর করোনা যোদ্ধা ডাঃ ফজলে এলাহী

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৮ সেপ্টেম্বর ॥ মার্চ মাস থেকেই নোয়াখালী জেলা শহরের নামীদামী হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা করোনার ভয়ে রোগী দেখা বন্ধ করে দেন। এই দুঃসময়ে নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের নেফ্রোলজি বিভাগের প্রধান স্বাচিপ নোয়াখালী জেলা শাখার সভাপতি ডাঃ ফজলে এলাহী খান রোগীদের নিয়মিত সেবা দিয়েছেন। করোনাকালীন নোয়াখালীতে তিনি মানবতার ফেরিওয়ালার ভূমিকায় অবতীর্ণ হন। করোনার ভরা মৌসুমে জীবনের ঝুঁকি নিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে, কিডনি ডায়ালাইসিস ইউনিটে ভর্তি রোগীদের নিয়মিত চিকিৎসাসেবা প্রদান করেন। এছাড়া তিনি তার প্রাইভেট চেম্বারেও করোনা রোগীসহ বিভিন্ন রোগীকে চিকিৎসাসেবা দেন। এ কারণে ডাঃ ফজলে এলাহী খানকে নোয়াখালীর চিকিৎসক, রোগী ও সাধারণ মানুষ মানবতার ফেরিওয়ালা হিসেবে আখ্যা দিয়েছেন। কিডনি রোগী সদর উপজেলার উত্তর শুল্লকিয়া গ্রামের কে. হোসেন, বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর গ্রামের এম.এ কাশেম বলেন, মার্চ মাস থেকে তারা প্রতি মাসে দু’বার করে কিডনি ডায়ালাইসিস করতে হাসপাতালে এসেছেন। ডাঃ ফজলে এলাহীর তত্ত্বাবধানে নামমাত্র মূল্যে তারা যে সেবা পেয়েছেন তা রাজধানী ঢাকা শহরেও পাওয়া যায় না।

গৃহবধূ মমতাজ বেগম (৬৫) বলেন, মে মাসে তিনি অসুস্থ হয়ে শহরের কয়েকটি হাসপাতালে চিকিৎসাসেবা না পেয়ে হয়রানির শিকার হন। কিন্তু ডাঃ ফজলে এলাহীর কাছ থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। ডাঃ ফজলে এলাহী খান বলেন, চিকিৎসাসেবা দেয়াই আমার পেশা। মানুষের সেবা করার জন্যই আমি এ পেশা বেছে নিয়েছি। করোনাকালে আমি রোগীর স্বার্থ দেখেছি। পরিবারকে সময় না দিয়ে রোগীদের সেবা দিয়েছি। করোনার ভয়ে চিকিৎসকরা যদি আত্মগোপনে থাকেন তাহলে সাধারণ মানুষ যাবে কোথায়? তিনি আরও বলেন, ‘আমি জীবন ও পরিবারের মায়া ত্যাগ করে রোগীদের স্বার্থে কাজ করেছি।

শীর্ষ সংবাদ:
সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী         রাঙ্গামাটিতে জেএসএস কমান্ডারকে গুলি করে হত্যা         নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন         চট্টগ্রামে ভেঙে পড়লো বিএনপি নেতাদের সমাবেশ মঞ্চ         রামপুরায় শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালকের সহকারী গ্রেফতার         কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার দুই আসামি বন্দুকযুদ্ধে নিহত         সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী মিজ অ্যান্ডারসন পদত্যাগের পর ফের পদে ফিরলেন         মিয়ানমারের সু চির রায় পিছিয়েছে