শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন ৮৪ অতিরিক্ত সচিব পুরনো দফতরেই

জনকণ্ঠ ডেস্ক ॥ একদিন আগে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পাওয়া ৯৮ কর্মকর্তার মধ্যে ৮৪ জনকে আগের দপ্তরেই পদায়ন করেছে সরকার। এসব কর্মকর্তাকে আগের দফতরে পদায়ন করে রবিবার কয়েকটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরমধ্যে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মোহাম্মদ সালাহ উদ্দিন এবং প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তারকেও আগের পদেই নিয়োগ করা হয়েছে। খবর বিডিনিউজের।

স্থায়ী পদ না থাকলেও জনপ্রশাসনের ৯৮ জন যুগ্ম-সকে শনিবার পদোন্নদিয়ে অতিরিক্ত সচিব করে সরকার। পদোন্নপর এদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছিল। নিয়মানুযায়ী এসব কর্মকর্তা অতিরিক্ত সচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দেন। এরপর তাদের পদায়ন করে আদেশ জারি করা হয়। অতিরিক্ত সচিবের ১৩০টি স্থায়ী পদের বিপরীতে বর্তমানে ৬১১ জন কর্মরত রয়েছেন বলে পদোন্নতি পাওয়া বেশিরভাগ কর্মকর্তাকে আগের দফতরেই পদায়ন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি